প্রশিক্ষণ গ্রহন করছে বান্দরবানের ট্যুরিস্ট গাইড ও চালকরা

NewsDetails_01

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকের সাথে সুন্দর আচরন, উন্নত সেবা প্রদান, আর পর্যটন বান্ধব শহর হিসেবে সকলের কাছে এর সুনাম ছড়িয়ে দিতে বান্দরবানে ট্যুরিস্ট গাইড ও চালকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৪ সেপ্টেম্বর (বুধবার) সকালে বান্দরবান যুব ও ক্রীড়া উন্নয়ন কমিটির বাস্তবায়নে সদর উপজেলা পরিষদের হলরুমে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, জেলা সদরের বিভিন্ন টুরিস্ট গাইড, ট্যুরিস্ট যানবাহন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ এবং চালকরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

প্রশিক্ষণে পর্যটকের সাথে সুন্দর ব্যবহার নিশ্চিত করা, উন্নত সেবা প্রদান আর পর্যটন বান্ধব শহর হিসেবে সকলের কাছে এর সুনাম ছড়িয়ে দিতে ট্যুরিস্ট গাইড ও চালকদের বিভিন্ন দিক নিদের্শনা প্রদান করে আয়োজকেরা।

এসময় বান্দরবানের বিভিন্ন সড়কে ট্যুরিস্ট যানবাহন পরিচালনাকারী চালকদের ড্রাইভিং লাইসেন্স ও যানবাহনের কাগজপত্র হালনাগাদ করা,পাহাড়ের প্রতিটি মোড়ে হর্ণ ব্যবহার করা, দেশি-বিদেশি পর্যটদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে নতুন নতুন পর্যটন কেন্দ্রগুলো ভ্রমনে উৎসাহিত করাসহ পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য টুরিস্ট গাইড ও চালকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় জেলা প্রশাসক বলেন, বান্দরবানে পর্যটকদের ভ্রমনের জন্য জেলা প্রশাসনসহ সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার পক্ষ থেকে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রয়েছে, পর্যটন বান্ধব একটি জেলা হিসেবে এই জেলা যাতে আগামীতে একটি রোল মডেল জেলা হিসেবে সকলের কাছে সমাদৃত হয় সেজন্য এই এলাকার ট্যুরিস্ট গাইড ও চালকদের আরো বেশি দায়িত্বশীল হতে হবে।

দিনব্যাপী এই প্রশিক্ষণে জেলা সদরের ৬০জন ট্যুরিস্ট গাইড ও ট্যুরিস্ট যানবাহন এর চালক অংশগ্রহণ করে।

আরও পড়ুন