প্রার্থীদের কথার লড়াই আর প্রচার প্রচারণায় জমজমাট আলীকদমের ভোটের মাঠ

প্রচার প্রচারণায় জমজমাট আলীকদমের ভোটের মাঠ
বান্দরবানের আলীকদম সদর ইউনিয়নে আগামী ২৫ জুলাইয়ের উপনির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীর ও প্রার্থীর সমর্থকরা প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছে। সকাল থেকে রাত পর্যন্ত চায়ের দোকান,বাজার,রাস্তাঘাট ও পাড়ায় পাড়ায় চলছে প্রার্থীদের ভোটারের মন জয় করতে নানা প্রতিশ্রুতি আর জমজমাট প্রচার প্রচারণা।
জানা গেছে,পোষ্টারে ছেয়ে গেছে সদর ইউনিয়নের কানাছে কানাছে। চলছে প্রার্থীর গুণগানের মাইকিং ও গানবাজনায় কোন কমতি রাখছেন না প্রার্থীরা নিজেদের প্রচার প্রচারণায়। প্রার্থীদের সাথে পিছিয়ে নেই ভোটাররাও, প্রার্থীর ব্যক্তিগত,পারিবারিক থেকে রাজনৈতিক, ভাল মন্দ সবকিছু নিয়ে করছেন চুলছেড়া বিশ্লেষণ।
উপনির্বাচনকে ঘিরে গণসংযোগ ও প্রচার প্রচারণায় ক্রান্তিহীন সময় পার করছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নাছির উদ্দিন ও স্বতন্ত্র্য প্রার্থী ইউনূচ মিয়া। ইউনিয়নের পাড়া,মহল্লা,বাড়ী সব জায়গায় ভোটারে দ্বারে দ্বারে ঘুরে নিজেদের পক্ষে ভোট প্রার্থনা করছেন দুই প্রার্থী।
এই ব্যাপারে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নাছির উদ্দিন বলেন, উপনির্বাচনে বিজয়ী হলে নাগরিক সেবায় সহযোগিতা করব,শুকনো মৌসুমে আলীকদম সদরে পানির যে হাহাকার তা সমাধানের চেষ্টা করবো,পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও দরিদ্র মানুষের জন্য কাজ করবেন বলে জানান। তিনি আরও বলেন, আলীকদম সদর ইউনিয়ন মানুষ উন্নয়ন আপ্রাণ কাজ করবেন এবং আলীকদম সদর ইউনিয়ন হবে আধুনিক ইউনিয়ন।
স্বতন্ত্র প্রার্থী মোঃ ইউনূচ বলেন, জনগণ ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে, জনগণকে কোন কর দিতে হবে না, আমি নিজেই সব কর পরিশোধ করব, চেয়ারম্যান সনদে কোন টাকা লাগবে না বলে জানান তিনি। তিনি আরও বলেন, বয়স্ক ভাতা,ভিজিটি,বিধবা ভাতা,ভিজিএফ কার্ডে বর্তমানে যে অনিয়ম ও দুর্নীতি চলছে, তাতে সাধারণ মানুষ বিরক্ত, তাই এসব কাজে কোন ধরনের অনিয়ম ও দূর্নীতি করতে দেবেন না এবং জনগণকে সাথে নিয়ে কাজ করবে বলে তিনি জানান।
দুই প্রার্থীই জন্মসদনের সরকার কতৃক নির্ধারিত টাকার বাইরে বাড়তি টাকা নেওয়া হবে না। অনলাইনের নামে যে অনিয়ম হচ্ছে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন।
সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা জানান, আগামী ২৫ জুলাই আলীকদম সদরে চেয়ারম্যান পদের উপ নির্বাচনে ১০ হাজার ১শত সত্তর জন এবং ৩নং নয়াপাড়া ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের নারী সংরক্ষিত আসনে ১ হাজার ৩ শত ৭৪ জন ভোটার ৩ টি কেন্দ্রে ভোটের কার্যক্রমে অংশ গ্রহন করবেন।
এদিকে ৩নং নয়াপাড়া ইউনিয়ন ১,২,৩ নং ওয়ার্ডের নারী সংরক্ষিত আসনে ৪ জন প্রার্থী উপনির্বাচনে অংশ গ্রহণ করছেন। তারা হলেন কোহিনুর আক্তার,হুমাইরা বেগম,কুমুদীনি চাকমা,মঞ্জুরানী চাকমা এবং বিএনপি দলীয়ভাবে নির্বাচন বর্জন করায় সাবেক উপজেলা যুবদলের সভাপতি ও আলীকদম উপজেলা বিএনপির নেতা মোঃইউনূছ মিয়া স্বতন্ত্র্য প্রার্থী হিসাবে অংশগ্রহণ করেছেন উপনির্বাচনে।

আরও পড়ুন
Loading...