প্রয়োজনে ফোন করুন ৯৯৯ এ

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার। ছবি-রাহুল বড়ুয়া ছোটন।
জরুরী প্রয়োজনে সেবা নিতে ৯৯৯ নাম্বারটি মনে রাখুন,আর সেবা আপনার দৌড়গোড়ায় পৌছে যাবে। জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগনের জন্য মোবাইল ফোনভিত্তিক হেল্পডেক্স সেবা নিশ্চিত করার লক্ষ্যে বান্দরবানে সেমিনার অনুষ্ঠিত হয়েছে । গতকাল বুধবার সকাল ১০টায় বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: মুফিদুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ হারুন-অর-রশীদ। এসময় সেমিনারে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা: অং সুই প্রæ , জেলা প্রশাসনের সহকারী কমিশনার রেনু দাস,আলী নুর,মো:আজিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু ,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:রফিকউল্লাহসহ বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ,শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্ধরা।
সভায় বক্তারা জানান ,৯৯৯ জরুরি সেবা হচ্ছে ,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি উদ্যোগ। যে কোন মোবাইল থেকে এই নম্বরে সম্পূর্ণ টোল ফি কল করে বাংলাদেশের নাগরিকেরা ফায়ার সার্ভিস,পুলিশ সাহায্য ও এ্যাম্বুলেন্স সেবা পাবেন । এই নম্বরে কল করে জনগন বিভিন্ন সেবা পাবেন। এসময় আয়োজকেরা জানান, এই পর্যন্ত বাংলাদেশে প্রায় ১৪ লক্ষ জনসাধারণ এই ৯৯৯ নম্বরে ফোন করে জরুরী সেবা পেয়েছে এবং আগামীতে ও এই সেবার মান আরো বাড়ানো হবে ।
বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।