ফণী মোকাবেলায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের জরুরী বৈঠক

ফণী মোকাবেলায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের জরুরী বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা কক্সবাজারের পার্শবর্তী উপজেলা হওয়ায় ঘূর্ণিঝড় ফণীর আঘাত হানার আশঙ্কা ও পরবর্তী পরিস্থিতি মোকাবেলার আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি সকল বিভাগের কর্মকর্তাদের সতর্কাবস্থায় থেকে শতভাগ প্রস্তুতি গ্রহণ এবং তা বাস্তবায়নের নিদের্শনা দেন। এসব আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি সেই কেন্দ্র গুলোর চাবি দায়িত্বশীল লোকদের কাছে রাখার অনুরোধ জানান । যাতে সময় মতো আশ্রয় কেন্দ্র খোলা হয় এবং অসহায় লোকজন যেন সঠিকভাবে সেখানে আশ্রয় নিতে পারে। এ ছাড়া প্রত্যেক মসজিদের মাইকে সতর্কতা বার্তা প্রচারের জন্য ইমাম ও সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের দায়িত্ব দেন তিনি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো, ছলিমের নেতৃত্বে গঠিত একটি মেডিকেল টিমও প্রস্তুত রাখা কথা জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি। জরুরি এই বৈঠকে উপজেলা প্রশাসন, পুলিশ,সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি এবং স্বেচ্ছাসেবকেরা উপস্থিত ছিলেন।
এদিকে ঘূর্ণিঝড়ের কারণে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

আরও পড়ুন
Loading...