ফলাফল বিপর্যয় খাগড়াছড়িতে পরীক্ষা নিয়ন্ত্রককে অপসারণের দাবী

Khagrachharipress briefing picচট্টগ্রাম বোর্ডের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে দায়ী করে তার অপসারণের দাবীতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখা। বুধবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুৃষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো: আমজাদ হোসেন চৌধুরী।
তিনি অভিযোগ করে বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহাবুব হাসানের অনিয়ম ও দুর্নীতির জন্য ২০১৬ সালে এ বোর্ডে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয় হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তপূর্বক তাকে অপসারণসহ শাস্তি দাবী করেন বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক মো: রেজাউল করিম, এটি এম নেছার উল্লাহ, আতিক উল্লাহ ও মো: বেলাল হোসেন প্রমুখ। সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, এসএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়ের কারণে পরবর্তিতে শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলনের মুখে দ্বিতীয় দফা সংশোধনী ফলাফলে ১৪ হাজার ১৫৮ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন ও নতুন করে ৮৫৩ জন জিপিএ ৫ পেয়েছে।
গত ১৮ আগষ্ট প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলেও বিপর্যয় ঘটেছে বলে মনে করেন শিক্ষক নেতৃবৃন্দ।

আরও পড়ুন
Loading...