ফারুকীর ‘ডুব’ বন্ধ করতে শাওনের চিঠি

নির্মাণের শুরু থেকেই জলঘোলা করে ‘ডুব’ ছবিটি। এটি নির্মাণ করছেন মোস্তফা সরয়ার ফারুকী। ছবির নির্মাণ কাজ শেষ হয়েছে কিছুদিন আগে। শিগগিরই এটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়বে। তার আগে ডুব ছবিটি বন্ধ করতে সেন্সর বোর্ডে চিঠি দিয়েছেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন।

শাওন চিঠিতে লিখেছেন, কিংবদন্তি নির্মাতা-সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের কিছু স্পর্শকাতর বিষয় নিয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে। যার মাধ্যমে হুমায়ূন আহমেদ ও তার পরিবারের সদস্যদের মানহানি ঘটতে পারে। চিঠিতে আরও বলা হয়েছে, এ ছবিটি নির্মাণ করা হয়েছে হুমায়ূন আহমেদের পরিবার-পরিজনের অনুমতি না নিয়েই।

সেন্সর বোর্ড সচিব মুন্সী জালাল উদ্দিন জাগো নিউজকে বলেন, গেল ১৩ ফেব্রুয়ারি শাওন সেন্সর বোর্ডে লিখিত অভিযোগ করেছেন। ডুব ছবিটি এখনও সেন্সর বোর্ডে জমা পড়েনি। তাই তার অভিযোগের সত্যতা এখন বলতে পারছি না।

শাওন লিখেছেন, ‘ছবিটিতে যদি হুমায়ূন আহমেদ ও তার পরিবারের কোনো সদস্যদের বাস্তব জীবনের ছায়া কিংবা কোনো ঘটনার প্রমাণ পাওয়া যায় তাহলে সেন্সর বোর্ডই যথার্থ ব্যবস্থা নেবে। কারণ, ছবিটির পরিচালক-প্রযোজক হুমায়ূন আহমেদের পরিবারের কোনো সদস্যের অনুমতি ছাড়াই নির্মাণ করেছেন।’

তিনি বলেন, ‘এই ছবির যে উপজীব্য বিষয়ের কথা শোনা যাচ্ছে, সেটি অত্যন্ত আপত্তিকর ও বিভ্রান্তিকর বলেই মনে হচ্ছে আমার। ফলে সেন্সর বোর্ডকে এ ব্যাপারে সুনজর দিতে অনুরোধ করেছি।’

এ বিষয়ে নির্মাতা ফারুকীর আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। ডুব ছবিতে অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ। ছবিটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, কলকাতার এসকে মুভিজ ও ইরফান খান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।