ফের রাঙামা‌টি আওয়ামী লীগের মেয়র প্রার্থী আকবর

রাঙামাটি পৌরসভার আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরীকে ফের প্রার্থী ঘোষণা করেছে দলটি। আকবর হোসেন চৌধুরী মেয়র পদ ছাড়াও রাঙামা‌টি জেলা যুবলী‌গের সভাপ‌তি পদের দা‌য়ি‌ত্ব পালন করছেন।

‌সুত্র থে‌কে জানা গেছে, রাঙামা‌টি থে‌কে দলের মনোনয়ন পেতে ৫ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তা‌রা হলেন বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী, সাবেক মেয়র হা‌বিবুর রহমান হা‌বিব, সাবেক জেলা প‌রিষদ সদস্য ম‌নিরুজ্জামান মহসীন রানা, পৌর আওয়ামী লীগ সভাপ‌তি মোঃ সোলাইমান ও পৌর আওয়ামী লী‌গের সহ সভাপ‌তি মঈন উ‌দ্দিন সে‌লিম।

জানা গে‌ছে, মনোনয়ন প্রত্যাশী সবার ব্যাকগ্রাউন্ড, গ্রহনযোগ্যতা, জনপ্রিয়তা এবং কার কতটা জয় পাবার সম্ভাবনা আছে সেসব বিবেচনা করে দলের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড সর্বসম্মত এ সিদ্ধান্ত নিয়েছে।

রাঙামা‌টি পৌরসভার ভোট গ্রহণের জন্য ১৪ ফেব্রুয়ারী তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৯ জানুয়ারী। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১৪ ফেব্রুয়ারী।

প্রসঙ্গতঃ ২০১৫ সালের পৌর নির্বাচনে আকবর হোসেন চৌধুরী নৌকা প্র‌তিক নিয়ে ১৭৯৪৩ ভোট পে‌য়ে মেয়র নির্বা‌চিত হ‌য়ে‌ছি‌লেন। ১০১৯৮ ভোট পেয়ে তার নিকটতম প্র‌তিদ্ধ‌ন্ধি ছিলেন জেএসএস সম‌র্থিত প্রার্থী গঙ্গা মা‌নিক চাকমা। এছাড়াও বিএন‌পি সম‌র্থিত সাইফুল ইসলাম ভুট্টো পেয়েছিলেন ৭৩৫৫ ভোট, বি‌এন‌পির বিদ্রোহী প্রার্থী র‌বিউল আলম র‌বি পেয়েছিলেন ২৩৫৮ ভোট এবং আওয়ামী লী‌গের দুই বি‌দ্রোহী প্রার্থী সাবেক মেয়র হা‌বিবুর রহমান ২৯ ভোট, অমর ৪০ ভোট পেয়েছিলেন। লাঙ্গল প্র‌তিক নি‌য়ে শিব মিশ্র পেয়েছিলেন ২৪৭ ভোট।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।