ফেসবুক পোস্ট নিয়ে বান্দরবানে লঙ্কাকান্ড : সংঘর্ষে আহত ৭

চিংড়ী মাছে জেল মিশ্রণ

বান্দরবানে চিংড়ী মাছে জেল মিশ্রণ করা নিয়ে ফেসবুক পোস্ট’কে কেন্দ্র করে মাছ বাজারে ব‍্যবসায়ীদের দু’পক্ষের মধ‍্যে সংঘর্ষে মাছ বাজার ব‍্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক’সহ ৭ জন আহত হয়েছে। আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, ফেসবুকে বিতর্কিত বান্দরবানবাসী পেইজ এ ‘চিংড়ী মাছে জেল মিশ্রণ’ সংক্রান্ত ছবিসহ ২টি পোস্ট আপলোড করা হয়। এ পোস্ট’কে কেন্দ্র করে মাছ ব‍্যবসায়ী শুক্কুরকে সন্দেহ করা হলে শুক্কুর বিষয়টি অস্বীকার ও চ‍্যালেঞ্জ করে। এসব নিয়ে কথা কাটাকাটি করার এক পর্যায়ে মাছ ব‍্যবসায়ী দুলাল ও শুক্কুরের মধ‍্যে হাতাহাতি হয়। পরবর্তীতে উভয় পক্ষের লোকজনের মধ‍্যে সংঘর্ষ শুরু হয়। মাছ ব‍্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সংঘর্ষ থামাতে গিয়ে তিনিও আহত হন। এক পর্যায়ে সদর থানার এস আই মিঠুন সঙ্গীয় ফোর্স নিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পর পুলিশ আহত মাছ ব‍্যবসায়ী শুক্কুর, আফসার, বাপ্পি, দুলাল, সিরাজ, আমিন, রুবেল কে চিকিৎসার জন‍্য সদর হাসপাতালে যাবার পরামর্শ দিলে তারা হাসপাতালে যান। পরে সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয় চিকিৎসকরা।

বান্দরবান সদর থানার অফিসার ইনসার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, মাছ বাজারে ব‍্যবসায়ীদের মধ‍্যে সংঘর্ষের খবর পাওয়ার পর সেখানে পুলিশ পাঠানো হয়। কেউ এই বিষয়ে অভিযোগ করলে আইনী ব‍্যবস্থা নেয়া হবে।

মাছ বাজার ব‍্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রফিক জানান,মাছ বাজারে কয়েকজন ব‍্যবসায়ী হাতাহাতি করে। এসময় আমি তাদের থামাতে গেলে আমার ঠোটে আঘাত লেগে প্রচুর রক্ত ক্ষরণ হয়। তিনি আরও জানান, ব‍্যবসায়ীদের যে কোনো ঝামেলা হলে এটি সমিতিতে সমাধান করা হয় কিন্তু এরা উৎশৃঙ্খল, এরা সমিতিকে মানতে নারাজ মনে হলো।

প্রসঙ্গত, বান্দরবান মাছ বাজারে চিংড়ি মাছের ভেতর জেল ঢুকিয়ে বিক্রি করার অভিযোগ আছে। গত ১৩ সেপ্টেম্বর চিংড়ি মাছে জেল পাওয়ার অপরাধে মোঃ ইমরান কে ভ্রাম‍্যমাণ আদালত ২০ হাজার টাকা জরিমানা করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।