বক্সিংয়ে বান্দরবান দলের সাফল্য

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে বঙ্গবন্ধু ৩০তম সিনিয়র পুরুষ ও ৬ষ্ঠ সিনিয়র মহিলা জাতীয় বক্সিং প্রতিযোগিতা ২১ এ বাছাই পর্বের প্রতিযোগিতা বান্দরবান জেলা বক্সিং দল অভুতপূর্ব সাফল্য অর্জন করেছে।

আজ রবিবার (১৪ নভেম্বর) সকালে চট্টগ্রাম এম.এ.আজিজ স্টেডিয়ামে এই বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মোঃ আলমগীর। বাংলাদেশ এ্যামেচার বক্সিং ফেডারেশন এর নির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সমন্বয়কারী সুমন দে এর সভাপতিত্বে এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। এসময় বান্দরবান বক্সিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক মাহাফুজুর রশীদ বাচ্চুসহ বিভিন্ন ক্রীড়াবিদরা উপস্থিত ছিলেন।

বাছাইপর্বের এই প্রতিযোগিতায় ১৪টি ক্যাটাগরির ৯টি তেই প্রথম হয়েছে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার বক্সিং দল। সুত্রে জানা যায়, বান্দরবানের বক্সিং দল ৫টি পুরুষ ওজন ক্যাটাগরিতে এবং ৪টি মহিলা ওজন ক্যাটাগরিতে শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে ১মস্থান অর্জন করে এবং চুড়ান্ত পর্বে অংশ নেয়ার যোগ্যতা অর্জন করে।

এরমধ্যে পুরুষ বিভাগে ৮৬কেজি ওজন শ্রেনীতে রিজু মন্ডল,৭১ কেজি ওজন শ্রেণীতে জিহাব হোসেন, ৬৭ কেজি ওজন শ্রেনীতে ইলিয়াস হাছান,৫২ কেজি ওজন শ্রেনীতে হারুনুর রশীদ, ৪৮ কেজি ওজন শ্রেণীতে আবু বক্কর সিদ্দিকী মানিক প্রথম স্থান অর্জন করে।

অন্যদিকে নারী বিভাগে ৪৮কেজি ওজন শ্রেনীতে উসাইনে মার্মা, ৫২ কেজি ওজন শ্রেণীতে প্রীতি রানী ত্রিপুরা,৫৪ কেজি ওজন শ্রেনীতে লিমা ত্রিপুরা এবং ৬০ কেজি ওজন শ্রেনীতে স্বাগতী ত্রিপুরা প্রথম স্থান অর্জন করে।

সুত্রে আরো জান যায়,বাছাইপর্বের এই প্রতিযোগিতায় চট্টগ্রাম ও সিলেট বিভাগ থেকে ৬টি জেলা ও ২টি সিটি কর্পোরেশনসহ মোট ৮টি দল অংশগ্রহণ করেছে আর আগামী ২৮নভেম্বর থেকে ১লা ডিসেম্বর ঢাকার মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে এই টুর্ণামেন্টের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে আর সেখানে অংশ নেবে বান্দরবান জেলা বক্সিং দল এর ক্রীড়াবিদরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।