বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে খাগড়াছড়ির ফ্রিল্যান্সারদের ল্যাপটপ প্রদান

লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নেয়া খাগড়াছড়ি জেলার ১৬ জন সেরা ফ্রিল্যান্সারকে ল্যাপটপ প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই ল্যাপটপ প্রদান করা হয়।

অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এসময় পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোঃ বাতেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বরণ করে বলেন, ‘জাতির পিতার সোনার বাংলা বিনির্মানে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। জাতির পিতার আদর্শকে ধারণ করলে আমরা অনেকদূর এগিয়ে যাবো।’

ফ্রিল্যান্সার আয়শা আক্তার জানান, ‘আমরা এলইডিপির ডিজিটাল মার্কেটিং খাগড়াছড়ির ৫৬৬ নাম্বার ব্যাচে ৩৫ জন কোর্স শেষ করে কাজ শুরু করেছিলাম। আমাদের ব্যাচের ৫ জন আর্নিং যোগ্যতায় সেরা ফ্রিল্যান্সার নির্বাচিত হয়েছি। ল্যাপটপ পাওয়ায় এখন আরও ভালোভাবে কাজ করতে পারবো।’

একই অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার ১০২টি গৃহহীন পরিবারের মাঝে ঘরসহ দুই শতাংশ জমি বন্দোবস্তের কবুলিয়ত, শুকনো খাবার হস্তান্তর ও শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।