বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না : বীর বাহাদুর

বান্দরবানে আওয়ামী লীগের সমাবেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। পেতাম না, একটি লাল সবুজের পতাকা। বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম শুভ জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে আনন্দ সমাবেশে একথা বলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে রাজার মাঠে এই আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ শফিকুর রহমান, আবদুর রহিম চৌধুরী, কাজল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু, চৌধুরী প্রকাশ বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক কেলুমং সহ জেলা ও পৌরসভার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে তিন পার্বত্য জেলার উন্নয়নে অবদান রাখার জন্য জেলা আওয়ামী লীগ মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য রত্ন হিসেবে উপাধিতে ভূষিত করা হয় এবং সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। এরপর পরেই একমাত্র বীর বিক্রম ইউকেচিং কে মরোণোত্তর সম্মাননা প্রদান করে জেলা আওয়ামী লীগ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তি হয়েছিল বলেই আজ পার্বত্য এলাকা উন্নয়নের জোয়ারে ভাসছে। পার্বত্য জেলার উন্নয়নে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক। তাই বান্দরবানবাসীর চিন্তার কিছুই নেই। বান্দরবানের সকল ক্ষেত্রেই উন্নয়ন সাধিত হচ্ছে এবং আগামীতেও হবে।

সমাবেশ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম শুভ জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কেক কাটেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।