বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেতোনা : বীর বাহাদুর

NewsDetails_01

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে বাংলাদেশ কখনো স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশে^র দরবারে স্বীকৃতি পেতনা। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে বাংলার দামাল ছেলেদের বুকের তাজা রক্তের বিনিময়ে এই লাল সবুজের পতাকা পেয়েছিলাম বলে আজ আমরা সারা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াতে পারছি।

আজ বুধবার (১৭মার্চ) বিকালে বান্দরবান পৌর আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় তিনি আরো বলেন, ১৯৭২ সালে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে একটি তলা বিহীন ঝুড়ি বলেছিলেন। আজ সেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সারাদেশের সাথে তাল মিলিয়ে আজ পার্বত্য চট্টগ্রামের আনাচে-কানাছে উন্নয়নের জোয়ারে ভাসছে।

NewsDetails_03

বাংলাদেশ আওয়ামী লীগ বান্দরবান পৌর শাখার উদ্যোগে জাতির পিতা’র ১০১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার বিকালে বান্দরবান রাজার মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পরে শহরের রাজার মাঠ থেকে পার্বত্য মন্ত্রীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একেই স্থানে এসে শেষ হয়।

পরে বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমশুল ইসলামে সঞ্চালনায় পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশের সভাপতিত্বে এসময় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সহ-সভাপতি আব্দুর রহীম চৌধুরী, সহ-সভাপতি কাজল কান্তি দাশ, সহ-সভাপতি উজ্জল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশসহ জেলা ও পৌর আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগ-পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে কেক কাটায় অংশ নেন।

আরও পড়ুন