বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে খাগড়াছড়ি ও মানিকছড়িতে বিক্ষোভ ও মানববন্ধন

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রোববার বিকালে খাগড়াছড়ি ও মানিকছড়িতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা যুবলীগ, জেলা শ্রমিকলীগ ও জেলা কৃষকলীগ ।

রোববার (৬ ডিসেম্বর) বিকাল ৪ টায় খাগড়াছড়ি জেলা সদরের কলেজ রোডস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শাপলা চত্ত্বর ঘুরে একই স্থানে এসে মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়।

এ সময় বক্তারা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য্য ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, ধর্মান্ধদের এই ঘৃণ্য কাজের উপযুক্ত দাঁতভাঙা জবাব দেয়া হবে।

এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামলীগের সহ সভাপতি মনির হোসেন, জেলা যুবলীগের সভাপতি যতন ত্রিপুরা, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জানু শিকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ হোসেন, জেলা কৃষক লীগের আহ্বায়ক সৌরভ তালুকদার ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। এদিকে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মানিকছড়ি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে রোববার বিকেল ৩টায় মানিকছড়ি উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে।

মানিকছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন ও সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়’র নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মানিকছড়ি বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে সমাবেশের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষ হয়। এতে উপজেলা আওয়ামীগ, যুবলীগ, কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের রাজনৈতিক নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, যুগ্ন-সম্পাদক মো. মোস্তফা কামাল, কলেজ ছাত্রলীগ সভাপতি মো. আবু জাফর প্রমূখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।