বঙ্গবন্ধু কে ছাড়া বাংলাদেশ হবেনা, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ : বীর বাহাদুর

বঙ্গবন্ধু কে ছাড়া বাংলাদেশ হবেনা, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। আর বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। যার জন্ম না হলে আজ বাঙ্গালী জাতি একটি লাল সবুজের পতাকা পেতনা। জাতীয় শোক দিবস, জাতির পিতার ৪৫তম শাহাদাত বার্ষিকী, ১৭ আগস্ট ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে ও নিহতদের স্মরণে বান্দরবান শহর আওয়ামী লীগের আয়োজনে এক সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এসব কথা বলেন।

আজ ২৯ আগস্ট (শনিবার) বিকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বান্দরবান শহর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় বান্দরবান শহর আওয়ামীলীগের কামাল পাশার সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, সাবেক যুগ্ন-সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, ক্য সা প্রু, পার্বত্য জেলা পরিষদের সদস্য ফিলিপ ত্রিপুরা, জেলা যুবলীগের আহবায়ক কেলুমং মারমা, সেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী,জেলা কৃষক লীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপনসহ জেলা-উপজেলা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরের আলো ফোটার আগে মুয়াজ্জিনের আযানের ধ্বনির সময় বাঙালি জাতির রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ স্বপরিবারে হত্যা করা হয়।

তিনি আরো বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলায় আহত সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমান চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এই হামলায় বঙ্গবন্ধুর কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগকে নেতৃত্বশুন্য করে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত এ বর্বর গ্রেনেড হামলা চালায়। অবিলম্বে হত্যাকান্ডে জড়িত খুনিদের যথাযথ আইনি প্রক্রিয়া মধ্য দিয়ে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার আহবান জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।