বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপে চ্যাম্পিয়ন রুমা সদর ইউপি একাদশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পাইন্দু ইউপি একাদশকে ০- ২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রুমা সদর ইউপি একাদশ।

সোমবার বান্দরবানের রুমা উপজেলা প্রমাসনের আয়োজিত রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

৯ সেটের প্রথমার্ধে খেলা শুরুর ৫মিনিটের মাথায় সহজ ক্যরিংয়ে রুমা সদর ইউপি একাদশ মিড ফিল্ডার ১৬নাম্বার জার্সি পরিহিত খেলোয়াড় লালথিয়ামখুব বম আতুং প্রতিপক্ষ জালে বল ফেলতে সক্ষম হয়। এ বল তার দলের খেলোয়াড়দের এগিয়ে নেয়।

তারপর শুরু হয় উভয় দলের হাড্ডাহাড্ডি লড়াই। পক্ষ বিপক্ষে আক্রমণে উভয় খেলোয়াড়দের মধ্যে আপ্রাণ চেষ্টা চলে। কিন্তু রুমা ইউপি একাদশের রক্ষনভাগের গোল কিপার তিতিমং ও ডিফেন্ডার শক্ত প্রতিরোধের কারণে পাইন্দু ইউপি একাদশ বেশ কযেকবার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি।

বিরতির পরে দ্বিতীয়ার্ধে খেলাও পাল্টা-পাল্টি আক্রমণ চলে। ১৭ মিনিটে রুমা ইউপি একাদশের দলনেতা আতুং বম প্রতিপক্ষ খেলোয়াড়কে ফ্রি কিকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে হলুদ কার্ড প্রদর্শন করেন রেফারি মংশৈম্যা মারমা।

খেলার শেষ হতে ৩মিনিটের মাথায় আরেকটি বল পাইন্দু ইউপি একাদশের জালে বল ফেলে দেয় রুমা ইউপি একাদশের ১৭নাম্বার জার্সি পরিহিত রাইট উইন খেলোয়াড় অংথান্ট শৈ মারমা।

রেফারী দায়িত্ব পালন করেন মংশৈম্যা মারমা। সহকারি রেফারি দায়িত্বে ছিলেন উচমং মারমা ও লালহাও বম। এ ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কৃত লাভ করে রুমা ইউপি একাদশের রাইট ইউন অংথান্ট শৈ মারমা। পরে বিজয়ী ও বিজিত দলের ট্রফি ও মেডেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়ামিন হোসেন। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, প্রকৌশলী মোহাম্মদ তোফায়েল আহমেদ, পিআইও মোহাম্মদ আলী নূর জয়, ইউআরসি ইনস্ট্যাক্টর মোহাম্মদ কাউছারুল ইসলাম, পরিসংখ্যান কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান মিয়া জুয়েল, রুমা অগ্রবংশ অনাথালয় নির্বাহী পরিচালক উ নাইন্দিয়া থের, পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক জমির উদ্দিন সরকার, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মংচিংনু মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, বিএসসিবি সাধারণ সম্পাদক যোনাথান সুইট, ক্রীড়া শিক্ষক রুপম দাশ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।