বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে কারাতে ইভেন্ট বান্দরবানে : কারাতে ফেডারেশনের সেক্রেটারি ক্যশৈহ্লা

পহেলা এপ্রিল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস। তবে কারাতে ইভেন্ট বান্দরবান পার্বত্য জেলায় শুরু হবে ৬ এপ্রিল। শেষ হবে ৮ এপ্রিল । টুর্নামেন্টের ম্যাচ অনুষ্ঠিত হবে বান্দরবানের মেঘলার জেলা পরিষদ কমিউনিটি সেন্টার হল রুমে।

শনিবার (৬ মার্চ) দুপুরে বাংলাদেশ কারাতে ফেডারেশনের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হল রুমে সংবাদ সম্মেলনের মাধমে এ কথা জানান, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ সভাপতিও দক্ষিণ এশিয়া কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক মো: মোয়াজ্জেম হোসেন সেন্টু, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য আলেকজান্ডার বো সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী ।

কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ক্যশৈহ্লা আরো জানান, কভিড-১৯ এর কারণে ২৬ তম ন্যাশনাল চ্যাম্পিয়ন শীপ খেলায় প্রত্যেকটি জেলার খেলোয়াড়রা অংশগ্রহণ করতে না পারলেও ৭২টি টিম অংশগ্রহণ করেছিল। সেখান থেকে মেধার ভিত্তিতে ১৫০ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। তারাই বাংলাদেশ গেমসে অংশ নিচ্ছে ।

এছাড়াও অর্জনে আর্চারির পরে কারাতে দ্বিতীয় অবস্থানে আছে। আগামীতে পাকিস্তানে সাফ গেমস অনুষ্ঠিত হবে । সেখানে ফলাফল আরো ভালো করার জন্য কারাতে ফেডারেশন কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ক্যশৈহ্লা ।

এদিকে, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য আলেকজান্ডার বো জানান, ২০০২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া সাফ গেমসে বাংলাদেশের অর্জন করেছিল ২টি সিলভার, ৩টি ব্রোঞ্জ । আর ২০০৬ সালে শ্রীলংকায় অনুষ্ঠিত হওয়ায় গেমসে দেশ অর্জন করে দুটি সিলভার ৫টি ব্রোঞ্জ । ২০১০ সালে ৪টি গোল্ড, ২টি সিলভার , ১টি ব্রোঞ্জ আর ২০১৯ এ নেপালে ৩টি গোল্ড, ৩টি সিলভার ১২ টি ব্রোঞ্জ বাংলাদেশ কারাতে ফেডারেশন অর্জন করে।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতিও দক্ষিণ এশিয়া কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক মো: মোয়াজ্জেম হোসেন সেন্টু জানান, কভিড-১৯ এর কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন খেলোয়াড়ের সংখ্যা নির্ধারণ করে দিয়েছে। আর খেলা সুষ্ঠভাবে সম্পাদন করার জন্য এশিয়ান কাপ ফেডারেশেনের কাছে রেফারি দেওয়ার জন্য এরই মধ্যে যোগযোগ করা হয়েছে।

গত বছরের ১ লা এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ গেমসের। কিন্তু করোনাভাইরাসের কারণে এলোমেলো হয়ে যাওয়া বিশ্বক্রীড়াঙ্গনের মতো প্রভাব পড়ে গেমসেও। ১ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে এবারের বাংলাদেশ গেমস। জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষ্যে গেমসের নাম করা হয়েছে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।