বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬৩ স্পন্সর শিশুর পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী বিতরণ

বান্দরবানের থানচি উপজেলার সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ ১৬৩ স্পন্সর শিশুর পরিবারকে ঘর সংস্কার সামগ্রী ও বীজ, মসলা এবং ফলদ চারা বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিএনকেএস ও একশনএইডের বাস্তবায়নের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর সহায়তায় থানচির বিএনকেএস কার্যালয়ে এই বিতরণ অনুষ্ঠানের অয়োজন করা হয় ।

থানচি উপজেলা বলিপাড়া নারী কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক হ্লা সিং নু এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু।

এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য ফিলিপ ত্রিপুরা, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য অংপ্রু ম্রো, হেডম্যান বাশৈচিং চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অলসেন ত্রিপুরা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাথুই খয় মারমা, বিশিষ্ট ব্যবসায়ী বুলবুল পালিত, বিএনকেএস প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমাসহ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় করেন বিএনকেএস কর্মকর্তা উবাথোয়াই মারমা।

এসময় অনুষ্ঠানের আলোচনা শেষে ১৫০ স্পন্সরশিপ পরিবারের অভিভাবকের হাতে ছয় রকমের মসলা ও ফলজ চারা এবং সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ ১৩ পরিবারের মাঝে ২ বান্ডেল ঢেউটিন সহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু বলেন, সরকারের পাশাপাশি যদি বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস মতো এনজিও গুলো গরিব ও দুস্থ পরিবারের মাঝে সহায়তা হাত বাড়িয়ে দিলে অসহায় পরিবার গুলো দূর্যোগ পরর্বতী সময়ের কিছুটা হলেও উপকৃত হবে।

নির্বাহী পরিচালক হ্লা সিং নু জানান, থানচিতে সম্প্রতি বন্যায় বিএনকেএস ও একশনএইডের বাস্তবায়নের মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক লিমিটেড সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ক্ষতি কাটিয়ে উঠার জন্য আমাদের এধরনের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।