বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শান্তিচুক্তির ২৪তম বর্ষপূর্তি উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শান্তি চুক্তির ২৪তম বর্ষপূর্তি উদযাপন করা হচ্ছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয়। বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্ণিল পোষাক ও ব্যানার এবং ফেস্টুন হাতে নিয়ে অংশগ্রহণ করে।

পরে শান্তি চুক্তির ২৪তম বর্ষপূতি উপলক্ষে রাজার মাঠে বেলুন উড়ানো শেষে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

এসময় অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক (এনডিসি, এএফডবি¬উসি, পিএসসি), জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি, (বিএসপি, পিএসসি), পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল্লাহ আল মামুন,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর ,পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়িমংসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পাঁচশত গরীব ও অসহায়কে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এদিকে শান্তিচুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবানে দিনব্যাপী আনন্দ শোভাযাত্রা,আলোচনা সভার পাশাপাশি বিনামুল্যে চিকিৎসা সেবা, প্রীতি ফুটবল ম্যাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।