বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বর্ষবরণ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পালিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৯। এ উপলক্ষে আজ ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গণ এ বেলুনও পায়রা উড়িয়ে বাংলা নববর্ষ অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে গিয়ে সমবেত হয়। এসময় শোভাযাত্রায় ১১টি ক্ষুদ্র নৃগোষ্টি ও বাঙ্গালী সম্প্রদায়ের নর-নারীরা নিজস্ব পোশাক ও গ্রামীন সংস্কৃতি এবং ঐতিহ্যবাহী সামগ্রী প্রদশর্নী করে শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

পরে রাজারমাঠে আয়োজন করা হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের। এসময় ক্ষুদ্র নৃগোষ্টি ও বাঙ্গালী সম্প্রদায়ের শিল্পীরা দেশীয় গান, ছড়া, কবিতা আবৃত্তি, জারি-সারি ও মনোরম নৃত্য প্রদর্শন করে সাংস্কৃতিক অনুষ্ঠানকে মাতিয়ে তোলে।

অনুষ্ঠানে বাংলা নববর্ষ এর বর্ণাঢ্য শোভাযাত্রায় মনোরম সাজে অংশগ্রহণ, চিত্রাংকণ ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, সিভিল সার্জন ডা.নিহার রঞ্জন নন্দী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর,প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ সরকারী বেসরকারী কর্মকর্তা এবং বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।