বাংলাদেশ কারাতে ফেডারেশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা

সাউথ এশিয়ান গেমসে নিয়মিত পদক আসে কারাতে থেকে। গত এসএ গেমসে তিনটি স্বর্ণ পদক এনে কারাতে বেশ চমক সৃষ্টি করেছিল। আর সেই অর্জনের নেপথ্যে ছিলেন বাংলাদেশে কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈ হ্লা। তাই ক্রিড়াবিদ ও সংগঠকদের আস্থাভাজন হিসাবে ফের এই ফেডারেশনের সাধারণ সম্পাদক এর দায়িত্বে ফের থাকছেন তিনি।

আজ রোববার (২০ মার্চ) ছিল কারাতে ফেডারেশনের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার দিন। ২৪ পদের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়েছে ২৭টি। দুই যুগ্ম সম্পাদকের পদের বিপরীতে তিনটি ও নির্বাহী সদস্য পদে অতিরিক্ত দু’টি ফরম জমা পড়েছে। ফলে বাকি পদগুলোতে ভোটাভুটি হচ্ছে না। ক্যশৈহ্লা গত মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালে তাকে সাবেক সাধারণ সম্পাদক শেখ আলী আহসান বাদলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছিল। এবার তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

এই ব্যাপারে তিনি বলেন,বিগত বছরের মতো আগামী ৪ বছর দেশের কারাতে’কে আন্তর্জাতিক পর্যায়ে নেয়ার চেষ্টা থাকবে। এজন্য প্রয়োজন প্রশিক্ষণ ও পরিকল্পনা। আমরা সেই লক্ষ্যে কাজ করব।’

ক্য শৈ হ্লা কারাতে ফেডারেশনের দায়িত্বে ছাড়াও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত,গত বছরের ৫ আগস্ট ক্রিড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রদত্ত জাতীয় ক্রিড়া পরিষদ সম্মাননা, এছাড়া গত ৬ অক্টোবর ট্যুরিস্ট পুলিশের অগ্রযাত্রায় বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরুপ আইজিপি ‘সম্মাননা স্মারক’ পান ক্যশৈহ্লা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।