বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বান্দরবানে মতবিনিময় সভা

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বান্দরবানে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বান্দরবানে প্রস্তুতিমুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো:শহীদুল আলম,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: নুরুল আবছার,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যাসাপ্রæ, লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর , মোস্তফা জামাল,ক্যাউচিং চাক, তিংতিংম্যা, কাঞ্চনজয় তংচঙ্গ্যাসহ প্রমুখ।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রতিবছরের মত এবারেও পার্বত্য জেলায় নানা আয়োজনে পহেলা বৈশাখ পালন করা হবে। এবারের নববর্ষ উদযাপন অন্যান্য বছরের চেয়ে আরো আকষর্নীয় করে তুলতে পহেলা বৈশাখ, সাংগ্রাই,বিজু,বৈসু,সাংক্রাং সহ নতুন বছরের নতুন নতুন অনুষ্টানে পাহাড়ের আনন্দের মাত্রা আরো বাড়ানো হবে।
উৎসবকে ঘিরে মৈত্রী পানি বর্ষণ,বলী খেলা,নাগরদোলা, আদিবাসীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব ও বর্নিল আয়োজনে হবে এবারের নতুন বছরের পহেলা বৈশাখ পালন।
মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,বাঙ্গালীদের পাশাপাশি বারোটি ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায় যাতে এই উৎসব আনন্দময় করে তুলতে পারে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। এছাড়া প্রতিবারের মত এবারে ও যাতে দেশী বিদেশি পর্যটকেরা উৎসবে অংশ নিতে পারে তার জন্য আয়োজক কমিটিকে সকল ধরণের সহযোগিতা করতে অনুরোধ জানান প্রতিমন্ত্রী।
এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, বাংলা নববর্ষ উদযাপনে সকলের সহযোগিতা প্রয়োজন, পাহাড়ের এই উৎসবে সকল সম্প্রদায়ের অংশগ্রহনে এবারে ও আরো জাকজমকপূর্ণ এই উৎসব উদযাপন করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।