বাইশারীতে অগ্নিকান্ডে পুড়েছে তুষের লাকড়ির মিল

NewsDetails_01

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে অগ্নিকান্ডে তুষের লাকড়ির মিল পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার (১৯ জানুয়ারী) ভোর রাত সাড়ে ৪টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ হলুদিয়া শিয়া গ্রামে আবুবকর ছিদ্দিক প্রকাশ কালা মনু সওদাগরের রাইচ মিলজমক সংলগ্ন লাকড়ির মিলে।

দুপুরে ঘটনার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান মো: আলম কোম্পানি।

NewsDetails_03

তিনি বলেন, দূর্গম পাহাড়ী জনপথ ও নেটওয়ার্ক দূর্বল হওয়ায় অত্র এলাকায় কোন সংঘটিত ঘটনা তাৎক্ষণিক তথ্য, খবরাখবর দিতে দেরি হয়। তবে রাইচ মিল সংলগ্ন তুষের লাকড়ি মিলে অগ্নিসংযোগ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৫ লাখের কমে না।

প্রত্যক্ষদর্শী রাইচ মিলের ড্রাইভার আবদুস সালাম জানান, আগুন নিয়ন্ত্রনে এনে কোন রকমে পাশের রাইচ মিল ও দোকানপাট রক্ষা পায়। তবে লাকড়ির মিল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। লাকড়ির মিলে অবস্থিত লাকড়ি তৈরির মেশিন, লাকড়ি সহ অনেক মালামাল পুড়ে যায়। যার ক্ষতির পরিমান ৫ লাখ টাকা হবে বলে জানান।

মিলের মালিক আবুবক্কর ছিদ্দিক প্রকাশ কালা মনু সওদাগর জানান, তিনি ভোর রাত চারটা পর্যন্ত মিলে তুষ দিয়ে লাকড়ি তৈরী করে বাড়িতে যায়। পরে তিনি কাজ শেষ করে শুইতে গিয়ে লোকজনের চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখতে আগুন জ্বলছিল। তার ধারণা কেউ শত্রুতা মুলক তার মিলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন