বাইশারীতে জমি সংক্রান্ত বিরোধের জের : নিহত ১

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলায় নিহত হয়েছে এক বৃদ্ধ। শনিবার রাত ৯ টার দিকে ঘটনাটি ঘটেছে ইউনিয়নের উত্তর করলিয়ামুরা এলাকায়। নিহত ব্যক্তি হলেন রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের করলিয়ামুরা এলাকার বাসিন্দা হেদায়ত আলমের পুত্র নজির ফকির (৭০)।
স্থানীয় সুত্রে জানা যায়, ২৬ আগষ্ট (শনিবার) এশার নামাজ পড়ে জমি সংক্রান্ত বিরোধ নিস্পত্তির জন্য ইউনিয়নের উত্তর করলিয়ামুরা এলাকায় ২য় স্ত্রীর বাড়ীতে যাওয়ার সময় রাতের আঁধারে দূর্বৃত্তের অতর্কিত হামলায় গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেন।
২য় স্ত্রী আনোয়ারা বেগম জানায়, দীর্ঘদিন ধরে তার স্বামীর সাথে ঈদগড় ইউনিয়নের করলিয়ামুরা এলাকার বাসিন্দা মোঃ হোসন ও তার ছেলে বিদেশ ফেরত রোস্তম আলীর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিস্পত্তির জন্য আমার স্বামী চেষ্টাও করছিলেন কয়েকবার।
এদিকে এলাকাবাসী সুত্রে জানা যায়, নিহত বৃদ্ধ নজির ফকির বিগত ১২ বছর পূর্বে তার ২য় স্ত্রী আনোয়ারা বেগমের স্বামীকে গুলি করে হত্যার দায়ে আটক হয়েছিলেন এবং মামলা থেকে রেহাই পেতে আপোষে নজির ফকির ২য় স্ত্রী হিসেবে আনোয়ারা বেগমকে বিয়ে করেছিলেন, তবে তাদের কোন সন্তান-সন্ততি নেই।
অতর্কিত হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আবু মুসা ও সঙ্গীয় ফোর্স। বিষয়টি নিয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের এ.এস.আই সোলাইমান ভূইয়া জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এই ঘটনা ঘটাতে পারে।
বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম জানান, জমি সংক্রান্ত বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের আত্বীয়-স্বজনদের মাঝে বিরোধ চলে আসছিল। তবে ঘটনার সাথে কারা জড়িত থাকতে পারে এই প্রশ্নে তিনি কোন মন্তব্য করতে রাজী হননি।
বাইশারী তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আবু মুসা বলেন, লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্থান্তর করা হবে এবং ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে চেষ্টা চলছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।