বাইশারীতে পাগলা কুকুর আতংক

d5w3w3tw20150920184129বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পাগল কুকুরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এলাকার বিভিন্ন রাস্তায় দলবদ্ধ হয়ে পাগলা কুকুরের আনাগোনার কারণে পথচারীরা আতংকে চলাফেরা করছেন। ইতিমধ্যে পাগলা কুকুরের কামড়ে বিভিন্ন এলাকায় বেশ কিছু সাধারন মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। বাইশারীতে কুকুরের কামড়ের ভ্যাকসিন না থাকায় আহতদেরকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর জানান, গত ১২ অক্টোবর ইউনিয়নের মধ্যম বাইশারী এলাকার বাসিন্দা জাগের আহমদকে পাগল কুকুরে কামড়িয়ে আহত করে এবং তাকে কক্সবাজার হাসপাতালে প্রেরণ করা হয়। উপজেলা সদর থেকে ইউনিয়নের দূরত্ব এবং যাতায়ত ব্যবস্থা নাজুক হওয়ায় তড়িৎ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে ভূক্তভোগীরা। এলাকায় পাগলা কুকুর নিধনের ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন বলেও জানান তিনি।
এ ব্যাপারে ৭নং ওয়ার্ড ইউপি সদস্য নুরুল আজিম বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। পাগলা ও বেওয়ারিশ কুকুর নিধনে উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে তড়িৎ ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানিয়েছেন এলাকাবাসীরা।

আরও পড়ুন
Loading...