বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সড়কের বেহাল দশা

NewsDetails_01

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে যাওয়ার সড়ক
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটি হল বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে যাওয়া -আসার সড়কটি। সড়কটি দিয়ে শুধু পুলিশ সদস্যরা চলাচল করেনা, উক্ত সড়ক দিয়ে দক্ষিন বাইশারী,পার্শ্ববর্তী রামু উপজেলার শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ প্রতিনিয়ত এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। জন গুরত্বপুর্ন সড়কটি দীর্ঘকাল যাবৎ মেরামত না করায় বেহাল দশায় পরিনত হয়েছে।
সরজমিনে দেখা যায়, বাইশারী বাজার হয়ে তদন্ত কেন্দ্রে যাওয়ার পথে কাপ্তাই শিয়া, সাংগু ফরেষ্ট অফিস সংলগ্ন রাস্তার মাথায় গাড়ী চলাচল দুরের কথা, পায়ে হেটে যাওয়ার সময় পা কাদা মাটিতে পিছলে পড়ে আহত হয় লোকজন।
স্থানীয় বাসিন্দা মুফিজুর রহমান জানান, দৈনিক অনেক লোকজন ও ছাত্র ছাত্রীরা পড়ে গিয়ে আহত হচ্ছে এবং অনেকে আহত হয়েছেন। স্থানীয়রা আরো জানান একটি ঠিকাদারী প্রতিষ্টান গত ৪ মাস আগে সড়কটি মেরামতের নামে ইট গুলো তুলে লাপাত্তা হয়ে যায়। যার ফলে এখন দুর্ভোগ আরো চরমে পরিনত হয়েছে।
আরো জানা গেছে, বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রটি পুরো বাইশারী এলাকা সহ পার্শ্ববর্তী রামু উপজেলার কয়েকটি গ্রামের নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ স্থাপনা। সড়কটির বেহাল দশায় পরিনত হওয়ায় সহজে গাড়ীযোগে তদন্ত কেন্দ্র হইতে দ্রুত ঘটনাস্থলে পৌছানো সম্ভব হবেনা। শুধু মাত্র সড়কের পাচশত গজ জায়গা মেরামত না হওয়ায় অর্ধলাখ লোকের জীবনের নিরাপত্তা নিয়ে শংকা রয়েছে। নিরাপত্তা রক্ষীরা দ্রুত ঘটনাস্থলে না পৌছালে বর্ষা মৌসুমে সন্ত্রাসী, চোর, ডাকাতের উপদ্রব বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
এ বিষয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ (উপ পরিদর্শক) মাঈনুদ্দিন বলেন, সড়কের বেহাল দশার জন্য কোন কাজে দ্রুত ঘটনাস্থলে পৌছা মুশকিল হয়ে পড়েছে, যার কারনে জন নিরাপত্তা এখন হুমকির মুখে।
এবিষয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ,আলম কোম্পানি বলেন, আমি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। তিনি আরো বলেন, নিরাপত্তা ও শান্তির জন্য পুলিশ সদস্যরা যাতে দ্রুত ঘটনাস্থলে পৌছাতে পারে এবং জনসাধারণ ও চলাচল করতে করতে পারে সেই চিন্তা করে উক্ত জায়গার জন্য একটি বিশেষ প্রকল্প বরাদ্দ দেওয়া হয়েছে।

আরও পড়ুন