বাঘমারায় ১ হাজার ঘনফুট অবৈধ সেগুন কাঠ জব্ধ

বাগমারায় অবৈধ সেগুন কাঠ জব্দ
বাগমারায় অবৈধ সেগুন কাঠ জব্দ
কাপ্তাই পাপ্লউড্ বাগান বিভাগের আওতায় বান্দরবানের রাজবিলা ইউনিয়নের বাঘমারা রেঞ্জের গলাচিপা নামক স্থানে প্রায় ১ হাজার ঘনফুট অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে বিজিবি‘র গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল নোমান ও বাঘমারা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহান শাহ্ নওশাদ এর যৌথ অভিযানে বিজিবি উক্ত অবৈধ সেগুন কাঠগুলো জব্দ করেন। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশে সেগুন কাঠগুলি বাঘমারা রেঞ্জের কাছে হস্তান্তর করা হয়।
এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা প্রতিবেদককে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জোট পারমিটের আড়ালে কিছু অসাধু ব্যক্তি অবৈধ ভাবে সেগুন কাঠ কেটে জোত ভূমিতে পাচারের উদ্দেশ্যে মজুত করছিল। যে কাঠগুলোতে মালিক বা সরকারি পক্ষের কোন হেমার (সিল) মারা ছিলনা।
প্রত্যক্ষদর্শী মেমং মারমা জানান, বাঘমারা এবং নোয়াপতং রেঞ্জের এভাবে যৌথ অভিযান পরিচালনা করলে হাজার হাজার ঘনফুট মূল্যবান অবৈধ কাঠ মজুত অবস্থায় পাওয়া যাবে। এ এলাকায় মালিকানাধীন ও ফরেষ্ট এর সংরক্ষিত বাগান থেকে প্রতিনিয়ত মূল্যবান কাঠ চুরি করে নিচ্ছে চোরেরা।
বাঘমারা রেঞ্জ অফিসে গেলে ফরেষ্টার (মিয়াসাব)রাইহান চৌধুরী জানান, ২০১৫-১৬ অর্থ বছরে কিছু পারমিটের ব্যালেন্স রয়ে গেছে এবং এবছর ২০১৬-১৭ অর্থ বছরে নাসালং পাড়ার থুইনু মারমা নামে মাত্র ১টি জোট ইস্যু হয়েছে,আরো কয়েকটি অনুমোদন পাওয়ার পথে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।