বাঘাইছড়িতে অবৈধ বালু উত্তোলন : তিনজনের দণ্ড

বাঘাইছড়িতে অবৈধ বালু উত্তোলন
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং নদীতে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, একজনকে দুই মাসের কারাদণ্ড ও অন্য একজনের ৮০ লক্ষ টাকার বালি জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীব জিতু।
বাঘাইছড়ি থানার এসআই মাসুদসহ সঙ্গীয় ফোর্স এ সময় উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার (২০ জুন) সকাল এগারোটায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আবুল হাশেম নামে এক বালি ব্যবসায়ীকে দুই মাসের কারাদণ্ড ও ইমান আলী নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং নজরুল ইসলাম পুতুন নামের এক ব্যবসায়ীর ৮০ লক্ষ টাকার বালি জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীব জিতু জানান, বাঘাইছড়িতে কোন বৈধ বালি মহল নেই কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে কাচালং নদী থেকে বালি উত্তোলন করে বাজারজাত করছে এমন সংবাদের ভিত্তিতে সরেজমিনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে উক্ত ব্যক্তিদের বিচারের আওতায় আনা হয় এবং অবৈধভাবে উত্তোলিত প্রায় ৮০ লক্ষ টাকার বালি জব্দ ও দায়ী ব্যক্তিদের জেল জরিমানা করা হয়।
অভিযানে থাকা পুলিশ কর্মকর্তা এসআই মাসুদ রানা বলেন, আমরা একজনকে আটক করে থানা হেফাজতে রেখেছি তাকে আদালতের মাধ্যমে রাঙ্গামাটি জেলে প্রেরণ করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।