বাঘাইছড়িতে ভয়াবহ অগ্নিকান্ড

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নের শিজক (কলেজ রোড) বাজারে অগ্নিকাণ্ডে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়েছে।

গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আনুমানিক রাত সাড়ে ৮ ঘটিকায় বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুণের সুত্রপাত বলে স্থানীয়দের ধারনা।

স্থানীয়দের সহযোগীতায় ঘন্টাব্যাপী প্রচেষ্টার ফলে আগুণ নিয়ন্ত্রণে আসে, তবে এর মধ্যে ৩ টি দোকান ও একটি রাইসমিল সম্পুর্ন পুড়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা হলেন, দোকান মালিক মকিলো চাকমা, সুবজ জ্যোতি চাকমা, ভাগ্য সাধন চাকমা, এবং রাইসমিল মালিক জুয়েল চাকমা। এই অগ্নিকান্ডের ফলে ধারনা করা যাচ্ছে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তারও আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য যে, বাঘাইছড়ি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় প্রায় সময়ই বিভিন্ন বাজারে ও বসত বাড়িতে অগ্নিকান্ডের ফলে নিঃশ্ব হয়ে যাচ্ছে অনেক পরিবার। উপজেলা বাসী ফায়ার সার্ভিস স্টেশনের ব্যাপারে বারবার দাবী তোলার পরেও এখনো এই বিষয়ে তেমন কোন সুফল দেখা যাচ্ছে এই উপজেলা বাসী।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।