বাঘাইছড়ি সফরে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে সংবর্ধনা দিয়েছে উপজেলার নাগরিক সমাজ।

আজ ১২ অক্টোবর মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পাহাড়ের পিছিয়ে পড়া ৪০ হাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার মেগা প্রকল্পের আওতায় ৪০ হাজার সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আওতায় আনার উদ্যোগ গ্রহন করা হয়েছে। সেনাবাহিনীর মেশিনারিজ টুলস এসব সোলার প্যানেল সরবরাহ করবে। খুব শীঘ্রই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই প্রকল্প বাস্তবায়ন করবে।

এসময় নিখিল কুমার চাকমা আরো বলেন, পাহাড়ের দূর্গম অঞ্চলে যারা বসবাস করে তারা বিদ্যুতের অভাবে সরকারের ডিজিটাল সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বিদ্যুৎ না থাকায় তারা মোবাইল ফোন, টিভি, ইন্টারনেট সেবা থেকেও দূরে সাংবাদিকরা সকল উন্নয়ন তুলে ধরলেও সরকারের কোন উন্নয়ন মূলক কাজ সম্পর্কে তাদের ধরনা নেই। তাই সোলার প্যানেলের মাধ্যমে তাদের টিভি, ফ্রীজ, ইন্টারনেট ব্যাবহার নিশ্চিত করা হবে। তবে একটি বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে কোন মধ্যসত্য ভোগী যেন অনৈতিক ও অর্থনৈতিক কোন সুবিধে নিতে না পারে।

নাগরিক সংবর্ধনা শেষে ১ কোটি ৫৫ লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে উন্নয়ন বোর্ডের বাস্তবায়ন করা বটতলী কমিউনিটি সেন্টার, কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের উর্দ্ধমুখী সম্প্রসারন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, পৌরসভার সীমানা হতে নালকাটাছড়া মৌত্রিপুর বিহার পর্যন্ত রাস্তার সহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরে উন্নয়ন বোর্ডের বাঘাইছড়ি রাবার প্রকল্প পরিদর্শন করেন।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটির জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কেরোল চাকমাসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীগন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।