বাজালিয়ায় অনুষ্ঠিত হচ্ছে শ্রীকৃষ্ণের রাসলীলা

বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে বাজালিয়া সার্বজনীন রাস মহোৎসব
বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে বাজালিয়া সার্বজনীন রাস মহোৎসব
বান্দরবানের পাশ্ববর্তী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে বাজালিয়া সার্বজনীন রাস মহোৎসব উদযাপন পরিষদের আয়োজনে সার্বজনীন শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের রাসলীলা অনুষ্ঠিত হচ্ছে ।

ভগবান শ্রীকৃষ্ণের রাসলীলা উপলক্ষে ১৩ নভেম্বর রবিবার সকালে রাসযাত্রা ও প্রতিমা প্রদর্শিত হয়, আজ সোমবার ১৪ নভেম্বর সোমবার সকাল দশটা থেকে বাজালিয়া ইসকন জগন্নাথ মন্দিরের পরিচালনায় শুরু হয় শ্রীমদ্ভাগবত গীতাপাঠ ও ধর্মীয় আলোচনা। বিকাল চারটার দিকে চট্টগ্রাম বেতারের শিল্পীদের পরিচালনায় অনুষ্টিত হয় মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান, এরপর শুরু হয় মহতী ধর্মসভা । এসময় ধর্মসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সি.আই.পি সভাপতি এম.এ মোতালেব।

বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে  রাস মহোৎসবে অতিথিরা
বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে রাস মহোৎসবে অতিথিরা
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতকানিয়া হিন্দু ,বৌদ্ধ,খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ন সম্পাদক আশুতোষ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে ১৩ নং বাজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাপস কান্তি দত্তের সভাপতিত্বে শুভ মঙ্গল প্রদীপ প্রজ্জলন করেন অব:জেলা মৎস্য কর্মকর্তা, প্রতিষ্ঠাতা সভাপতি, রাস মহোৎসব ও দুর্গাবাড়ী উন্নয়ন পরিষদের অমল দত্ত।

এসময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী। ধর্মসভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এডভোকেট রামপদ কায়স্তগির,চট্টগ্রাম উন্নয়ন কর্তপক্ষে উপ-সচিব অমল গুহ,সমাজসেবক বাবুল কান্তি দাশ, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন শাহরিয়ার,বাজালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিক আহমদ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ি স্নেহাংশু চক্রবর্তী,সমাজ সেবক কাজল কান্তি দাশ প্রমুখ।

বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে রাস মহোৎসব
বাজালিয়ায় বৈদ্যনাথ শিববাড়ী প্রাঙ্গনে রাস মহোৎসব
ধর্মসভায় বক্তারা জাতি ধর্ম বর্ণ ভেদাভেদ না করে সকলের কল্যাণে কাজ করে যেতে সকলকে আহবান জানান। বক্তারা এসময় বলেন, সনাতন ধর্ম হলো শান্তির ধর্ম আর শান্তিতে বসবাসসহ নিজ নিজ ধর্ম পালন করতে সবার অংশগ্রহণ প্রয়োজন। বক্তারা সারাদেশে সনাতনী সম্প্রদায়ের উপর গুপ্ত হামলা ,বাড়িঘরে অগ্নিসংযোগসহ জুলুম ও অত্যাচার কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নিতে প্রশাসনের প্রতি আবেদন জানান।

আগামী পনের ও ষোল নভেম্বর ষোড়শ প্রহরব্যাপী মহা নামযজ্ঞ, অহোরাত্র শ্রী শ্রী নাম সংকীর্ত্তন ও আনন্দ বাজারে মহাপ্রসাদ আস্বাদন এবং সতের নভেম্বর বৃহস্পতিবার উষালগ্নে নগরকীর্ত্তন ও শ্রী শ্রী মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে এই রাস মহোৎসবের সফল সমাপ্তি হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।