বান্দরবানবাসীর স্বপ্নের টানেল পরিদর্শনে বীর বাহাদুর

বান্দরবান শহরে প্রথমবারের মতো নির্মাণাধীন টানেল পরিদর্শন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শুক্রবার(১৪ ফেব্রুয়ারি) বিকেলে বান্দরবান শহরের বাসস্টেশন এলাকায় নির্মাণাধীন সবচেয়ে আকর্ষনীয় টানেলটি পরিদর্শন করেন তিনি।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবানের সৌন্দর্য বৃদ্ধি করে সড়ক নির্মাণ হচ্ছে এবং তার পাশাপাশি বাসস্টেশন পয়েন্টে একটি গুরুত্বপূর্ণ সড়কে এই টানেল নির্মাণ হচ্ছে, যা নির্মাণ হলে এলাকার সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি জনদূর্ভোগ অনেকটাই কমে যাবে।

টানেল পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো.বদিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, শেখর দাশ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী,ঠিকাদার রাজু বড়ুয়া, ঠিকাদার শাহাদাৎ হোসেন প্রমুখ।

টানেল নির্মানের ঠিকাদার রাজু বড়ুয়া বলেন, টানেল নির্মানে আমাদের ঠিকাদারী প্রতিষ্ঠান এই কাজ করার কার্যাদেশ পাওয়ার পর অত্যান্ত যত্ন সহকারে এই কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া বলেন,বান্দরবান শহরের প্রবেশের মুখ থেকে পৌর বাস টার্মিনাল এলাকায় যাতায়াতের সুবিধার্থে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বাস্তবায়নে ৩ বছর মেয়াদে ৪ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে ৩০০ ফুট লম্বা এই টানেলের কাজ চলমান রয়েছে এবং কাজের প্রায় ৭০ শতাংশ শেষ হয়েছে।

উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া আরো বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম ট্রেডাস এই কাজটি বাস্তবায়ন করছে এবং ২০২০ সালের জুন মাসের মধ্যে কাজটি সমাপ্ত হওয়ার কথা রয়েছে। তিনি আরো বলেন,এই টানেল এর প্রশস্ত ২৫ ফুট আর এর মধ্যে জনসাধারণ চলাচলের জন্য ৪ ফুটের ফুটপাত এবং আলো সরবরাহের জন্য পর্যাপ্ত সোলার লাইটের সংযোজন করা হবে।

আরও পড়ুন
Loading...