বান্দরবানের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ২০ হাজার করে অর্থ প্রদান করা হবে : ক্যশৈহ্লা

বান্দরবান শহরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পূরবী বার্মিজ মার্কেটের ২২ ব্যবসায়িকে জনপ্রতি ২০ হাজার টাকা এবং ৪০ কেজি করে চাউল প্রদান করা হবে। তাছাড়া ব্যবসায়িদের বাইরে যাদের ঘরবাড়ি ভেঙ্গে গেছে তারাও অর্থ সহায়তা পাবে। সংকট কাটিয়ে যাতে তারা একটু ঘুঁরে দাড়ানোর সুযোগ পায়, আমরা সেই চেষ্টা করছি।

আজ শনিবার (২২ আগস্ট) সকালে পাহাড়বার্তাকে এসব কথা বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

তিনি আরো বলেন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ২০ হাজার টাকা ও চাউল প্রদান করবেন। আগুনের কারণে যাদের ঘরবাড়ি নষ্ট হয়েছে তাদের নগদ ৫ হাজার টাকা এবং ২৫ কেজি করে চাউল প্রদান করা হবে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত সবার তালিকা তৈরি করছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। আগামী (২৭ আগস্ট) বিকালে পার্বত্য মন্ত্রী এই সহায়তার অর্থ প্রদান করবেন।

গত শুক্রবার বিকাল সাড়ে চারটার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে বান্দরবান জেলা শহরের পূরবী বার্মিজ মার্কেটের ২২টি বার্মিজ পণ্যের দোকান পুড়ে যায়। আর এই ঘটনায় প্রায় ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে সেনা সদস্য,পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আঞ্চলিক পরিষদ এর সদস্য কাজল কান্তি দাশ দোকানের মালিকদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন এবং বান্দরবান পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র ইসলাম বেবী প্রত্যেক দোকানের মালিককে নগদ ৫ হাজার টাকা ও ২০ কেজি করে চাউল বিতরণ করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।