বান্দরবানের ক্ষতিগ্রস্ত ৫৯ হাজার ৮২পরিবারকে চাল বিতরণ করা হবে : জেলা প্রশাসক

সংবাদ সম্মেলন বান্দরবানের দিলীপ কুমার বণিক
বান্দরবান জেলার ৭টি উপজেলায় আগামী শুক্রবার থেকে ৫৯ হাজার ৮২ পরিবারের মাঝে ১০ কেজি করে ৫৯১ মে:টন ভিজিএফ চাল বিতরণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
মঙ্গলবার সকালে জেলা প্রশাসক তার নিজ কার্যালয়ে ঘুর্ণিঝড় মোরা এবং সৃষ্ট বন্যা ও পাহাড় ধসের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করতে গিয়ে এসব কথা বলেন। ভিজিএফ চালগুলো মোরায় ক্ষতিগ্রস্ত, বন্যা এবং পাহাড় ধসের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে বিতরণ করা হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ,জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো:আলী আকবর,সহকারী কমিশনার মো: আলী নুর,সহকারী কমিশনার শামীম হোসাইন, চৈতি সর্ববিদ্যা ,রেনু দাসসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
এসময় জেলা প্রশাসক আরো জানান, অবাধে পাহাড় কাটা, পাথর উত্তোলনসহ পরিবেশ বিপর্যয় রোধে প্রশাসনের পক্ষ হতে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া পাহাড় ধসে যাতে নতুন করে কোন প্রাণহানীর ঘটনা না ঘটে সে লক্ষ্যে ঝকিপূর্ণ বসবাসকারীদের তালিকা তৈরী, ভ্রাম্যমান আদালতের অভিযানের পাশাপাশি বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হয়েছে।
এদিকে পাহাড় ধসে নিহত পরিবারকে ২০ হাজার টাকা এবং আহতদের ৫ হাজার টাকা বিতরন করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।