বান্দরবানের চড়ুই পাড়াতেও পালিত হল সাংগ্রাইং

নানা আয়োজনে পার্বত্য জেলায় অন্যান্য এলাকার মত বান্দরবানের চড়ুই পাড়ায়ও পালিত হলো মারমা জনগোষ্ঠীর সাংগ্রাইং । ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা, মৈত্রী পানি বর্ষণ, তৈলাক্ত বাশঁ আরোহন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে এই উৎসব । অনুষ্ঠানে মারমা তরুণ তরুণীরা নেচে গেয়ে এই উৎসবকে ভিন্ন মাত্রা দেয়, তার সাথে যোগ হয় তরুণ-তরুণীদের একে অপরের গাঁয়ে পানি ছিটানো । উৎসবের নান্দনিকতা দেখতে অনুষ্ঠানস্থলে ভীড় করে শত শত মানুষ।

রবিবার বিকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লা প্রু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই উৎসবের ।

এছাড়াও উপস্থিত ছিলেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ম্রাসা খেয়াং, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মারমা, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পাইহ্লা অং মারমা প্রমুখ । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চড়ুই পাড়া মাহাঃ সাংগ্রাইং উৎসব উদযাপন পরিষদের সভাপতি ও পাইস্বরংখ্যং যুব সমাজের সভাপতি সাঅংচিং মারমা।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লা প্রু পরিবেশন করেন সংগীত ।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লা প্রু বলেন, সাংগ্রাইং পোয়েঃ উৎসবের মধ্যদিয়ে পার্বত্য এলাকার মানুষের পুরানো দিনের দুঃখ কষ্ট মুছে ফেলেন ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।