বান্দরবানের জেলা প্রশাসন কার্যালয়ে ডিজিটাল হাজিরা

dcকর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে এবার বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ে ডিজিটাল হাজিরা মেশিন এর উদ্ভোধন করা হয়েছে । আজ দুপুরে ডিজিটাল হাজিরা মেশিনের কার্যক্রম উদ্ভোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, কমিশনার নাজমা বিনতে আমিন, চৈতী সর্ববিদ্যা, আব্দুল আল মামুন, হোসাইন মুহাম্মদ মুজাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী প্রমুখ।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারী কর্মচারীদের অফিস ফাঁকি ঠেকাতে আর যথাসময়ে অফিসে উপস্থিতি নিশ্চিত করতে এ উদ্দ্যেগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসকের সিএ রুমে ডিজিটাল হাজিরার ৩০ হাজার টাকায় কেনা যন্ত্রটি বসানো হবে, আর কর্মকর্তা ও কর্মচারীরা মেশিনের বোতাম টিপে নিজ নিজ কক্ষ্যে প্রবেশ করবে।
আরো জানা গেছে, শুধু ডিজিটাল হাজিরা মেশিন স্থাপন নয়, জেলা প্রশাসনের কার্যালয়ে নিরাপত্তা জোরদারের অংশ হিসাবে বসানো হবে আধুনিক ক্লোজ সার্কিট ক্যামরা। বান্দরবানের সরকারী অফিসগুলোর মধ্যে এই প্রথম জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের উদ্দ্যেগে জেলা প্রশাসন কার্যালয়ে ডিজিটাল হাজিরা মেশিন বসানো হয়েছে।
জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ পাহাড়বার্তাকে বলেন, কর্মকর্তা ও কর্মচারীদের সবার উপস্থিতি নিশ্চিত করতে ডিজিটাল হাজিরা মেশিন বসানো হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।