বান্দরবানের তাইংখালীর দানোৎসবে পাহাড়ের দুই শীর্ষ নেতা

বান্দরবানে তাইংখালীর দানোৎসবে ধর্মীয় অনুষ্ঠানে পাহাড়ের দুই শীর্ষ নেতা সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও বর্তমান পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । ছবি- রাহুল বড়ুয়া ছোটন
বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালীর সংঘামিত্তা অনাথ আশ্রমে অনুষ্ঠিত হয়েছে দেশের বৃহত্তম বুদ্ধাসন মূর্তির জীবন্যাস ও মহাবোধি বৃক্ষ রোপণ অনুষ্ঠান । আর এসময় পাহাড়ের দুই শীর্ষ নেতা চিরচারিত নিয়মে একই সাথে অনুষ্ঠানে উপস্থিত হন।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে তিনি বুদ্ধমূর্তির পাশে একটি মহাবোধি বৃক্ষ রোপণ করেন। এসময় উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। ধর্মীয় এই অনুষ্ঠানে পাহাড়ের বিভিন্ন বিষয়ে পাহাড়ের এই দুই শীর্ষ নেতা একে অপরের সাথে কথা বলেন।
তাইংখালীর সংঘামিত্তা সেবা সংঘ অনাথ আশ্রমের পরিচালক সংঘরাজ উ: উইসুদা মহাথেরো এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুরসহ শতশত ভক্তকুলের সহযোগিতায় দেশের বৃহত্তম এই বুদ্ধ মূর্তিটি স্থাপন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক,সিনিয়র সহকারি পুলিশ সুপার ইয়াছির আরাফাত, পার্র্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস,সদস্য ক্যাসাপ্রু,সদস্য তিংতিং ম্যা, ১ নং রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যঅংপ্রু মার্মাসহ বিভিন্ন বৌদ্ধ ধর্মাবলম্বী নারী ও পুরুষরা অনুষ্টানে উপস্থিত ছিলেন।
অনুষ্টানের শেষ পর্যায়ে দেশ ও জাতির কল্যাণে ও বিশ্ব শান্তি কামনায় বুদ্ধের অহিংসা বাণী ও পঞ্চশীল গ্রহন এবং সন্ধ্যায় হাজার প্রদীপ প্রজ্জলন ও আকাশ প্রদীপ উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী এই মহা পুন্য ধর্মীয় অনুষ্টানের সফল সমাপ্তি হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।