বান্দরবানের থানচিতে গঙ্গা পূজা অনুষ্ঠিত

বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব গঙ্গা পূজা
বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলায় হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব গঙ্গা পূজা অনুষ্ঠান উৎসব মূখর পরিবেশে আজ অনুষ্টিত হয়েছে।
আজ শুক্রবার সকালে গঙ্গা পূজা উৎযাপন কমিটির উদ্দ্যেগে থানচি উপজেলার সাঙ্গু নদীর তীরে দিন ব্যাপি গঙ্গা পূজা অনুষ্ঠিত হয়। উক্ত উৎসবে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, ভজন কীর্তন, গঙ্গা ও গৌর আরতি এবং মহা প্রসাদ বিতরণ করা হয়। এই সময় সনাতন ধর্মাবলম্বী ছাড়াও আদিবাসী সম্প্রদায়ের শত শত পূর্নার্থী উপস্থিত ছিলেন।
পূজা উদযাপন কমিটি সভাপতি মিন্টু দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, জেলা পরিষদের সদস্য থোয়াইহ্লামং মারমা, সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, সনাতন কল্যান পরিষদের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক সুমন ভট্টচার্য্য,থানচি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি স্বপন কুমার বিশ্বাস, শ্রমিক লীগের সভাপতি রুপম চৌধুরী,অর্থ সম্পাদক আশীষ কুমার দাশ প্রমূখ উপস্থিত ছিলেন। এর আগে সকালে থানচি মন্দির থেকে একটি র‌্যালি বের করা হয়, র‌্যালিটি থানচি বাজার প্রদক্ষিন করে সাঙ্গু নদীর তীরে এসে শেষ হয়।
প্রসঙ্গত, বান্দরবান পার্বত্য জেলার দূর্গম থানছি উপজেলায় ২০০৮ সাল থেকে এই পূজার আয়োজন করা হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।