বান্দরবানের পশ্চিম বালাঘাটায় ওয়াজ মাহ্ফিল অনুষ্ঠিত

ইসলামী যুব সংঘের উদ্যোগে ওয়াজ মাহ্ফিল
বান্দরবান পশ্চিম বালাঘাটা ইসলামী যুব সংঘ এর উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত এই মাহ্ফিল চলে। পশ্চিম বালাঘাটা জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে এর আয়োজন করা হয়।
মাহ্ফিলে প্রধান আলোচক হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন লোহাগাড়া চট্টগ্রাম রাজঘাটা মাদ্রাসার মুহাদ্দিস হযরত মাওলানা সৈয়দুল আলম আরমানী। মাহফিলে প্রধান বক্তা হিসেবে চকরিয়া দারুর ইরফান মাদ্রাসার প্রধান পরিচালক হযরত মাওলানা হাফেজ নুরুল কাদের সাহেব, বিশেষ ওয়াজেন হিসেবে গুরুত্বপূর্ণ ইসলামী আলোচনা করেন বান্দরবান বাজার শাহী মসজিদের খতিব মাওলানা এহসানুল হক আল-মঈন,বান্দরবান ফায়ার সার্ভিস জামে মসজিদের খতিব হযরত মাওলানা আব্দুর রহমান হোসাইনী,বান্দরবান থানা জামে মসজিদের ইমাম ক্বারী নুরুল আমিন,পশ্চিম বালাঘাটা জামে মসজিদের খতিব মাওলানা মোবাশ্বির বিন আজহার,জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুুুুজিবুল হক,বাকিছড়া মুখ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ তারেক হাসান,হাফেজ মাওলানা ছিদ্দিক আহমদসহ স্থানীয় ওলামায়েকরামগন। ৪র্থ তম বার্ষিক ওয়াজ মাহ্ফিলে সভাপতিত্ব করেন পশ্চিম বালাঘাটা জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব কামাল হোসেন প্রকাশ (কামাল মেম্বার)।
মাহফিলে বক্তারা বলেন,পবিত্র কোরআন হচ্ছে সমগ্র মানব জাতির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের পক্ষ থেকে পাঠানো একটি সংবিধান,রাসূল (সাঃ) এর উপর মহাগ্রন্থ আল কোরআন নাজিম হয়েছে,রাসূল(সাঃ) সমগ্র মানব জাতির জন্য একটি আদর্শ স্বরুপ প্রেরণ করেছেন মহান আল্লাহ,এই কোরআনের মধ্যে ইসলাম যে একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা তা প্রকাশ করেছেন মহান আল্লাহ,ইসলাম একটি শান্তির ধর্ম,ইসলামে জঙ্গীবাদ-সন্ত্রাস,বোমাবাজদের কোন স্থান নেই,মানুষকে অন্যায় ভাবে হত্যা করা ইসলামে হারাম। এছাড়াও বার্ষিক মাহফিল উপলক্ষে স্থানীয় হাফেজ ও আলেমগন পবিত্র কোরআন খতম সমপন্ন করেন

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।