বান্দরবানের পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যেতে প্রশাসনের মাইকিং

কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের মানুষের জনজীবন বিপর্যস্ত। কখনো থেমে থেমে, কখনো অনবরত বৃষ্টিতে পাহাড় ধসের আশংকা রয়েছে। বান্দরবান জেলার পাহাঁড়ের পাদদেশে বসবাস করছে হাজারো পরিবার আর কয়েকদিনের বৃষ্টিতে দেখা দিয়েছে পাহাড় ধসের সম্ভাবনা।

এদিকে পাহাড় ধসে ক্ষয়ক্ষতি এড়ানো ও জানমাল রক্ষার্থে আজ ৭জুন (সোমবার) বিকেল থেকে বান্দরবানে পাহাড়ের পাদদেশ ঝুঁকিপূর্ণ পরিবারদের নিরাপদে সরে যেতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় মাইকিং করে সর্তক করা হচ্ছে। জেলা তথ্য অফিসের ভ্যানটি পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এই মাইকিং প্রচার করছে। মাইকিং এ পাহাড়ের পাদদেশ ঝুঁকিপূর্ণ পরিবারদের নিরাপদে সরে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিববরীজি জানান, বান্দরবান যেহেতু পার্বত্য এলাকা তাই এখানে বিভিন্ন পাহাড়ে অসংখ্য জনসাধারণ বসবাস করে আর বর্ষা মৌসুমে প্রতিবছরই অতিবৃষ্টি ও বর্ষণে পাহাড় ধসে প্রাণহানী ও ক্ষয়ক্ষতি হয়ে থাকে তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ পরিবারদের সরে যেতে নির্দেশনা প্রদান করে মাইকিং করা হচ্ছে।

জেলা প্রশাসক আরো জানান,বান্দরবানের ৭ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিদের্শনা প্রদান করা হয়েছে এবং যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় আশ্রয় কেন্দ্রগুলো দ্রুত পরিস্কার ও প্রস্তুত রাখা, শুকনা খাবার মজুদ করা ও দুর্যোগ মোকাবেলায় সহায়তাকারীদের প্রস্তুত রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।