বান্দরবানের যাত্রিবাহী বাসে প্রতিবন্ধীদের জন্য এবার ৩টি সংরক্ষিত আসন

বান্দরবানে প্রাথমিক ভাবে পাহাড়ীকা গাড়িতে প্রতিবন্ধীদের জন্য ৩টি সংরক্ষিত আসনের উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবান পার্বত্য জেলা প্রতিবন্ধীদের যাতায়ত সুবিধার্থে বান্দরবান জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বান্দরবানে প্রাথমিক ভাবে পাহাড়ীকা গাড়িতে প্রতিবন্ধীদের জন্য ৩টি সংরক্ষিত আসনের উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ।
উদ্বোধন কালে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন , পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, প্রতিবন্ধী কল্যাণ সংস্থা(প্রকস)এর নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরা, কারিতাস বান্দরবানে প্রকল্প কর্মকর্তা রুপনা দাশ,বাংলাদেশ মানবাধিকার কমিটি বান্দরবান পৌর শাখার সভানেত্রী নীলিমা আক্তার নীলা, পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরাম রাঙামাটি শাখা যুগ্ম সম্পাদক রলেন চাকমাসহ স্থানীয় প্রতিবন্ধীরা।
এসময় কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা বলেন, বান্দরবান জেলা রোয়াংছড়ি,রুমা,থানচি সড়কে পাহাড়ীকা গাড়িতে প্রতিবন্ধীদের জন্য ৩ টি করে সংরক্ষিত আসন থাকবে। যদি কোন প্রতিবন্ধী না থাকে সেক্ষেত্রে যাত্রীবহন করতে পারবে উক্ত আসনে। ভাড়া সকলের মতই থাকবে কিন্তু পাহাড়িকা গাড়ির ৩ টা আসন নিধর্রিত থাকবে। আমরা আশা করছি সামনে জেলার প্রতিটা উপজেলায় স্থানীয় পূরবী,সুগন্ধা, পুর্বাণী তে আমরা প্রতিবন্ধীদের জন্য এই সংরক্ষিত আসনের ব্যবস্থা করবো।
পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরাম রাঙ্গামাটি শাখা যুগ্ম সম্পাদক রলেন চাকমা,এধরণের উদ্যোগের জন্য আমরা প্রশাসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, আগামীতে আমরা সকলের প্রচেষ্টায় স্থানীয় সকল গাড়িতে প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন ও অর্ধেক ভাড়ার বিষয়ে আমরা আলোচনা করব।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।