বান্দরবানের রুমায় অগ্নিকান্ডে দোকানসহ ৪২ বসতঘর পুড়ে ছাই

321বান্দরবান রুমা উপজেলার রুমা বাজারে ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে গেছে দোকানসহ অন্তত ৪২টি বসতঘর।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুর পৌনে ১২টার দিকে রুমা বাজারের ব্যবসায়ি জামালের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এ সময় দ্রæত আগুন বাজারের বিভিন্ন দোকানসহ বসতঘরে ছড়িয়ে পড়লে একে একে দোকান-বসতঘরগুলো পুড়ে যায়। রুমায় দমকলবাহিনীর কোন ষ্টেশন না থাকায় ঘটনার পর বান্দরবান থেকে ফায়ার সার্ভিসের একটি দল রুমার ঘটনাস্থলের পথে রওনা দেয় তবে দমকলকর্মীরা রুমায় পৌছার আগেই আগুন নিয়ন্ত্রনে আনে স্থানীয়রা। অগ্নিকান্ডে অন্তত অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সবকিছু হারিয়ে স্থানীয় ব্যবসায়িরা খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে।
ruma picজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,ঘটনার পর জেলা প্রশাসক দীলিপ কুমার বণিকসহ প্রশাসনের কর্মকর্তারা রুমার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সরকারের পক্ষ থেকে তিনি ক্ষতিগ্রস্থ প্রতিটি দোকানদারকে নগদ ৭হাজার ৫শ টাকা এবং ২০ কেজি চাল বিতরণ করেন এবং সমবেদনা প্রকাশ করেন।
এসময় জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক বলেন, এবারের অগ্নিকান্ড নিয়ন্ত্রনে, সেনাবাহিনী, বিজিপি ও পুলিশ বাহিনী অবদান ছিল খুবই প্রশংসনীয়, যা ভাষায় প্রকাশ করার মতো না। সেনাবাহিনী, বিজিপি ও পুলিশ বাহিনীর সাহসিক বুদ্ধিমত্তায় আগুন নিয়ন্ত্রনে আসে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।