বান্দরবানের রুমায় সিসিডিবির উদ্যোগে চেক বিতরণ

বান্দরবানের রুমায় সিসিডিবির উদ্যোগে চেক বিতরণ
বান্দরবানের রুমায় সিসিডিবির উদ্যোগে চেক বিতরণ
বান্দরবানের রুমায় সিসিডিপি-সিপিআরবি‘র উদ্যোগে পশু পালন ও ক্ষুদ্র ব্যবসায় আয়বর্ধন মূলক কাজ করে জীবনমান উন্নয়ন করতে ফোরাম সদস্যদের মাঝে ছয় লক্ষ ৪২ হাজার টাকা বিতরণ করেছে। জীবন জীবিকা ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় এই অনুদানের চেক বিতরণ করা হয়।
এ উপলক্ষে সোমবার সকালে রুমা সদরে বম কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম।
তিনি বলেন, জীবনমান উন্নয়নে ক্ষুদ্র ব্যবসা বা পশু-পালনের জন্য মুলধন হিসেবে যে টাকা বিনিয়োগ করা হচ্ছে। এ টাকা উপকারভোগীদের কাছে যাতে আসল মুলধনই হয়ে ওঠে সেদিকে খেয়াল রেখে আয়বর্ধন মূলক কাজ করতে হবে। যে কেউ আয়ের উৎস অগ্রগতিতে অব্যাহত রাখতে পারলে তার জীবনমান দিনদিন উন্নয়ন হবে।
সিসিডিপি-সিপিআরপি‘র প্রকল্পে ইউনিটের উপজেলা কর্মসূচি কর্মকর্তা জ্যোতিন্দ্র ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুছ ছালাম ও প্রাণি সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌরভ বড়–য়া। মাঠ কর্মকর্তা ভানরৌপুই বমের সঞ্চালনায় সভা শেষে সিসিডিপি-সিপিআরপি‘র আওতায় ১৬টি ফোরামের উপকারভোগী ও প্রতিনিধিদের গরু ও শুকর পালন এবং ক্ষুদ্র ব্যবসা করার জন্য ছয় লক্ষ ৪২হাজার টাকার চেক বিতরণ করা হয়।
এদিকে ক্ষুদ্র ব্যবসার নারী উদ্যোক্তা হাতিমাথা পাড়া উম্যাসিং মারমা ও আরথাহ পাড়ার লালবিয়াকতোলোয়াং বম জানান, পরিবারের আয়বর্ধন মূলক কাজে লাগানো হবে, এ অনুদান প্রদানের জন্য সিসিডিবি‘র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।