বান্দরবানের রোয়াংছড়িতে গনপিটুনিতে নিহত ২ (ছবিসহ)

বান্দরবানের রোয়াংছড়ির নিহতদের চিত্র
বান্দরবানের রোয়াংছড়ির নিহতদের চিত্র
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সন্ত্রাসী সন্দেহে দুই যুবককে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় আদিবাসীরা। উপজেলার আলিখ্যং ইউনিয়নের অঙ্গ্যাপাড়ায় মঙ্গলবার রাত এ ঘটনা ঘটে। নিহতরা হলেন—উক্যহ্লা মারমা (৩২) ও হ্লামং মার্মা (২৫)। তাদের দু’জনের বাড়ি লামা উপজেলায় বলে ধারণা করা হচ্ছে।
আলিখ্যং ইউনিয়ন চেয়ারম্যান বিশ্বনাথ তংঞ্চঙ্গা জানান,ক্যহ্লা মারমা ও হ্লামং মার্মা এই দুই যুবক পাড়ার কার্বারির ছেলে থুইছাচিং মারমাকে মারতে গেলে পাড়ার লোকজন তাদের পিটিয়ে হত্যা করে। এসময় নিহত দুজন মদ্যপ্য অবস্তায় ছিলেন বলে জানান স্থানীয়রা, নিহত দু’জনই পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সদস্য।
রোয়াংছড়িতে নিহতদের স্বজন
রোয়াংছড়িতে নিহতদের স্বজন
স্থানীয়রা আরো জানান, থুইছাচিং মারমা সন্ত্রাস দমন কমিটির স্থানীয় সভাপতি। তাকে দীর্ঘদিন ধরে প্রাননাশের হুমকি প্রদান করে আসছিল সন্ত্রাসীরা। গত মঙ্গলবার সকালে প্রতিকার চেয়ে সে সেনাবাহিনীর ক্যাম্পে যায়। সেখান থেকে ফেরার পথে নিহত দুই যুবক তার উপর হামলার চেষ্টা চালায়। সন্ত্রাসীদের সম্পর্কে সেনাবাহিনী ও পুলিশের কাছে আগে থেকেই অভিযোগ দিয়েছিল থুইছাচিং মারমা ও পাড়ার লোকজন।
স্থানীয় সূত্রে আরো জানা গেছে, উপজেলার জামছড়ি পাড়া থেকে সম্প্রতিক সময়ে আওয়ামীলীগ নেতা মং পু মার্মাকে অপহরণ করে জেএসএস। এ ঘটনার পর থেকে বিভিন্ন এলাকার আদিবাসীরা প্রতিরোধ গড়ে তুলে সন্ত্রাসীদের বিরুদ্ধে। এদিকে ঘটনার পর নিরাপত্তা বাহিনী এলাকাটিতে নিরাপত্তার জোরদার করেছে।
রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর আলী জানান, লাশ উদ্ধারের উদ্দেশে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এদিকে ঘটনার পর বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ও পুলিশ সুপার সঞ্চিত রায় ঘটনাস্থলের রওয়ানা দিয়েছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Hillson বলেছেন

    এখন সকাল তাই বিস্তারিত রাতে আসবে, একটু রস-কস না থাকলে কি হয়৷

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।