বান্দরবানের শিক্ষার্থীদের স্বপ্ন পূরন করলেন বীর বাহাদুর

হোমিওপ্যাথিক কলেজ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করছেন বীর বাহাদুর
বান্দরবানের শিক্ষার্থীদের দীর্ঘ দিনের স্বপ্নের হোমিওপ্যাথিক কলেজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের স্বপ্ন পূরন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
গত ৩১ অক্টোবর সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১ কোটি টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার বীর বাহাদুর নগর এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হোমিওপ্যাথিক কলেজ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। বান্দরবানে হোমিওপ্যাথিক কলেজের ভবন নির্মাণ কাজের উদ্বোধন হচ্ছে শুনে অনেক অভিবাবক অনেক খুশি হয়েছেন,স্বপ্ন দেখছেন সন্তানদের ডাক্তার হিসাবে গড়ে তুলবেন।
শহরের কালাঘাটা এলাকাবাসী করুনাময় বড়ুয়া বলেন, আমার অনেক দিনের স্বপ্ন ছিল আমার বড় ছেলে কে হোমিওপ্যাথিক ডাক্তার হিসাবে তৈরি করবো। কিন্তু এটা যদি ও বা এতোদিন স্বপ্ন ছিল, কিন্তু আমার মনে হচ্ছে বীর বাহাদুরের কারনে এটা সম্ভব হচ্ছে এখন। আমার ছেলে এবার (২০১৯) সালে এসএসসি পরীক্ষা দিবে। আমি আশা করছি, সেই এসএসসি পরীক্ষা শেষ করে ইন্টার (এইচএসসি) পাশ করতেই করতে হোমিওপ্যাথিক কলেজ শুরু হয়ে যাবে,তখন তাকে সেখানে ভর্তি করাতে পারবো। তিনি আরো বলেন, আমি বীর বাহাদুর কে অনেক আর্শিবাদ করি, কারন বীর বাহাদুর না হলে কখনো বান্দরবানে এতো উন্নয়ন হতো না।
হাফেজঘোনা এলাকার বান্দরবান সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মো.কামাল হোসেন রায়হান বলেন,আমি একটি গরীব পরিবারের ছেলে। সবাই যখন বলে এইচএসসি পরীক্ষা দিয়ে আমি বিশ্ববিদ্যালয়ে পড়তে চট্টগ্রাম যাবো,ঢাকা যাবো ইত্যাদি বলেন, তখন নিজে কে অনেক ছোট মনে হয়। ভাবতাম হয় তো এইচএসসি পর আর পড়া হবে না টাকার অভাবে। কিন্তু আজ আমি সত্য আর নিজেকে নিয়ে আর আগের মত চিন্তা করি না, কারণ বীর বাহাদুর কোন কিছুর অভাব নিয়ে ভাবার সুযোগ দেননি। আমাদের চাওয়া পাওয়া মনে হয় উনি (বীর বাহাদুর) আগে থেকে জানেন এবং পূরণ ও করেন।
বান্দরবান মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী কামরুন নাহার বলেন,হোমিওপ্যাথিক কলেজ আমার একটি অনেক বড় স্বপ্নের জায়গা। এই স্বপ্ন টার পূর্ণতা দেয়ায় আমি সর্বপ্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ দিবো কারণ তিনি আমাদের কে একজন যোগ্য মন্ত্রী দিয়েছেন বীর বাহাদুরকে।
গত বুধবার(৩১ অক্টোবর)সকালে বান্দরবান সদরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১ কোটি টাকা ব্যায়ে বান্দরবান সদরের হোমিওপ্যাথিক কলেজ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
ভিত্তি প্রস্থর স্থাপন কালে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসলে পার্বত্য চট্টগ্রামের মানুষের আত্মসামাজিক উন্নয়ন সাধিত হয়। শেখ হাসিনা মানুষকে শুধু স্বপ্ন দেখায় না বরং সেই সব স্বপ্নের সঠিক ভাবের পূর্ণতার মাধ্যমে জনসাধারণকে উপহার দেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।