বান্দরবানের সিক্স মার্ডার মামলার তদন্ত রিপোর্ট দ্রুত দাখিলের নির্দেশ

বান্দরবান জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে বিচারাধীন চাঞ্চল্যকর ৬ মার্ডার কেস ও অন্যান্য হত্যা মামলার রিপোর্ট যথাসময়ে দাখিল না করায় ন্যায় বিচার বিঘ্নিত হচ্ছে বলে মত প্রকাশ করেছেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, বান্দরবান পার্বত্য জেলার পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স সেপ্টেম্বর-২০২১ সভা জেলা জজ আদালতের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় তিনি এই মত প্রকাশ করেন।

বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান সভাপতিত্বে উক্ত কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আবু হানিফ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজওয়ান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বেগম সুরাইয়া আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মংটিং ক্রো, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এস.এম. এমরান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান, মোহাম্মদ নাজমুল হোছাইন, মোঃ নূরুল হকসহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং সরকারি অন্যান্য দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় বান্দরবানের হত্যা মামলাগুলোতে দীর্ঘদিন পার হওয়ার পরও তদন্ত রিপোর্ট না আসায় গভীর উদ্যোগ প্রকাশ করেন। যে সমস্ত মামলায় গ্রেফতারী পরোয়ানা ও হুলিয়া ক্রোকী পরোয়ানাসমূহ দীর্ঘদিন অতিবাহিত হওয়া সত্বেও ফেরত আসেনি তা দ্রুত তামিল করে আদালতে ফেরত প্রদানের জন্য সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জদেরকে নির্দেশ প্রদান করেন।

যেসব মামলায় মেডিকেল সনদ না আসার কারণে তদন্ত কার্যক্রম বিলম্বিত হচ্ছে তা দ্রুত প্রদানের জন্য সিভিল সার্জনকে বিশেষভাবে অনুরোধ করা হয়। একইসাথে ডাক্তার ও পুলিশ সাক্ষীদের উপস্থিতি নিশ্চিত করার ব্যাপারে গুরুত্ব আরোপ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।