বান্দরবানের ১টি ভোট কেন্দ্রে সাড়ে তিন ঘণ্টায় ১৫% ভোট কাস্ট

বান্দরবান সদর উপজেলার একটি ভোট কেন্দ্র বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় । সকাল ৮টা থেকে এই কেন্দ্রে পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ চলছে । জেলার জাদি পাড়া, রাজবাড়ী, মিশন এলাকা, মধ্যম পাড়া (দক্ষিণ অংশ), উজানী পাড়ার জনগণ এই ভোটকেন্দ্রর ভোটার । আর এই ভোটকেন্দ্রর পুরুষ ভোটার সংখ্য ১ হাজার ৬৮৯ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ হাজার ৭৩৩ জন মিলে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৪২২ জন । কিন্তু সকাল ৮টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত ভোটারের কোন দীর্ঘ সারির দেখা মেলেনি ।
ভোটাকেন্দ্রে উপস্থিতি ভোটারের সংখ্যা জানাতে গিয়ে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী বলেন, বেলা সাড়ে ১১টা পর্যন্ত্র ১৫% ভোট কাস্ট হয়েছে । ভোটার উপস্থিতি কম । তবে বেলা বাড়তে বাড়তে এই হার বাড়তে পারে ।
বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ন্যায় বান্দরবানের অন্য ভোট কেন্দ্র গুলোর অবস্থা একই । বান্দরবান বাস স্টেশন এলাকায় ভোট কেন্দ্রে ভোট দিতে আসা যুবক সাইফুল আলম বলেন, ভোট দিতে কোন সমস্যা হচ্ছে না । তবে ভোটার উপস্থিতি অনেক কম দেখা যাচ্ছে ।
তবে সুষ্ঠ ভোট হলে জয়ের আশা করছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুচ । তিনি বলেন, জনগণ আমার পাশে আছে । আশা করি আমি জিতব।
এদিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, ভোট শান্তিপূর্ণ ভাবে গ্রহণ করা হচ্ছে । কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর এখনও পাওয়া যায়নি ।
বান্দরবানের সাতটি উপজেলার সব কটিতে সরকারি দলের প্রার্থীর সাথে প্রতিদ্বন্দীতা রয়েছে । এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ১৭ জন । এবারের বান্দরবানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ১৮৩ জন। এর মধ্যে ১ লাখ ২৮ হাজার ২৯ জন পুরুষ ও ১ লাখ ১৭ হাজার ৫৪ জন নারী ভোটার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।