বান্দরবানের ৩০ জন কৃষক পেল ফলদ বাগান পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ

বান্দরবান পার্বত্য জেলার থানচি ও রুমা উপজেলার বিদ্যমান ফলদ বাগান পরিচর্যা বিষয়ক দিনব্যাপী ৩০ জন কৃষককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

মঙ্গলবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি অঞ্চল এর আয়োজনে বান্দরবানে ৪নং সুয়ালক ইউনিয়নের দেওয়াই হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভা কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ।

কৃষি সম্প্রসারন বিভাগের বান্দরবান জেলার উপ- পরিচালক ড. একেএম নাজমুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । রুমা উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা এনামূল হক সভাপতিত্ব করেন ।

থানচি উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরে উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ হুমায়ুন কবীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রশিক্ষক ও রাঙ্গামাটি অঞ্চলে উপ-পরিচালক কৃষ্ণ প্রষাদ মল্লিক, রাঙ্গামাটি জেলা কৃষি বিভাগের প্রশিক্ষণ কর্মকর্তা সাহা নেওয়াজ , থানচি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা প্রমূখ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি ড. নাজমূল হক বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ কৃষকরা বাঁচলে দেশ বাঁচবে এবং ফলদ বাগান পরিচর্যা করে দেশ ও মানুষের সেবা এগিয়ে আসবেন । উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে কৃষকদের অবশই এগিয়ে আসতে হবে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।