বান্দরবানের ৩ উপজেলা লক ডাউন

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলার তিন উপজেলাকে লকডাউন করেছে জেলা প্রশাসন। উপজেলা গুলো হলো জেলার লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা। পাহাড়বার্তা’কে বিষয়টি নিশ্চিত করেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন।

তিনি আরো বলেন,বান্দরবানের পার্শ্ববর্তী জেলা কক্সবাজারে করোনা রোগীর সন্ধান পাওয়ার কারনে বান্দরবান জেলার তিন উপজেলা মঙ্গলবার (২৪মার্চ) রাত ৮টা থেকে লকডাউন করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে সেনাবাহিনী সদস্যরা কাজ করছে। আজ মঙ্গলবার (২৪ মার্চ) দুপুর থেকে সেনা টহলের পাশাপাশি লিফলেট বিতরণ ও মাইকিং করে লোকজনকে সচেতন করছেন সেনা সদস্যরা। এছাড়া লোক সমাগম হয় এমন দোকান, হোটেল, শপিং মল বন্ধ করে দিচ্ছেন তারা। করোনা ভাইরাস আতঙ্কে বান্দরবান শহর এখন অনেকটাই ফাঁকা হয়ে পড়েছে। সড়কগুলোতে সীমিত আকারে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

NewsDetails_03

অন্যদিকে মঙ্গলবার বিকালে জেলায় করোনা প্রতিরোধে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে ৩০০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তাদের মাঝে বিতরণ করা হয়েছে স্প্রে, গ্লাভস, জ্যাকেটসহ অন্যান্য সরঞ্জাম। বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জেলা পরিষদ মিলনায়তনে সেচ্ছাসেবকদের এসব সরঞ্জাম বিতরণ করেন। স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, প্রশিক্ষনপ্রাপ্ত স্বেচ্ছা সেবকরা জেলার ৭টি উপজেলায় ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি প্রতিটি জনবহুল স্পটে স্প্রে করার কাজ করবে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এ পর্যন্ত বান্দরবানে ৫০ জন কোয়ারেন্টিনে। এদের মধ্যে ৯ জন হাসপাতলে, বাকি ৪১ জন হোম কোয়ারেন্টিনে। বিদেশ থেকে আসা প্রবাসীদের মনিটরিং করা হচ্ছে ।

আরও পড়ুন