বান্দরবানে অবৈধ অনুপ্রবেশ : নেপালের ৩ ছাত্র আটক

নেপালের তিন ছাত্র
অনুমতি ছাড়া বান্দরবান জেলায় প্রবেশ করার অপরাধে পুলিশের হাতে আটক হয়েছে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন নেপালী ছাত্র। আটকৃতরা হল নেপালের নাগরিক দিনাজপুর হাজী মো:দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র (১)আনন্দ রায় (২)দীপেশ পোদ্দার ও সুভাশ চন্দ্র।
পুলিশ জানায়, আজ শনিবার সকালে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের থেকে বান্দরবানে আনন্দ ভ্রমনে আসে ৪৩ জনের একটি দল। সকালে তারা বান্দরবান এসে চাঁদের গাড়ী নিয়ে নীলগীরি পর্যটন কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হলে ওয়াই জংশন পুলিশ চেকপোস্টে তাদের আটক করা হয়।
এর আগে গত রাতে একইভাবে অনুমতি ছাড়া বান্দরবানে প্রবেশ করায় নীলগীরি পর্যটন কেন্দ্র থেকে ভারতীয় এক নাগরিক মোনালিসা ভট্টাচারিয়াকে আটক করা হয় এবং পরবর্তীতে তাকে যাচাই বাছাই শেষে ছেড়ে দেয়া হয়।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহীদুল ইসলাম চৌধুরী জানান,গত এক সপ্তাহে অনুমতি ছাড়া বান্দরবান ভ্রমণের সময় ৭ ভারতীয় নাগরিককে আটক করে পুলিশ। একইভাবে শনিবার সকালে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বান্দরবানে আনন্দ ভ্রমনে আসে ৪৩ জনের একটি দল। সকালে তারা বান্দরবান এসে চাঁদের গাড়ী নিয়ে নীলগীরি পর্যটন কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হলে ওয়াই জংশন পুলিশ চেকপোস্টে তাদের পরিচয় জিজ্ঞাসাবাদ করে পুুলিশ। এসময় আনন্দ ভ্রমনে আসা দলে অনুমতি ছাড়া বান্দরবানে প্রবেশের কারনে এই তিন নেপালী ছাত্রকে আটক করা হয়। পরে তাদের পুলিশ হেফাজতে বান্দরবান সদর থানায় আনা হয়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহীদুল ইসলাম চৌধুরী আরো জানান,আটককৃতদের ব্যাপারে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রসঙ্গত,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী যে কোন বিদেশীকে পার্বত্য জেলায় ভ্রমনের জন্য জেলা প্রশাসনের পূর্বাঅনুমোদন নেয়া প্রয়োজন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।