বান্দরবানে অর্ধ দিবস হরতাল শুরু

বান্দরবানে পালিত হচ্ছে অর্ধ দিবস হরতাল
রাঙামাটির লংগদু’র যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদে ও হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের দাবীতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ এর ডাকা অর্ধ দিবস হরতাল পালন করা হচ্ছে।
হরতালে আজ সকাল থেকে জেলা শহর থেকে দূরপাল্লার বাস চলাচল করেনি। তবে শহরের অভ্যন্তরে ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে , নৌ যোগাযোগ ছিল স্বাভাবিক । সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যবসায় প্রতিষ্ঠানগুলো ছিল খোলা। তবে দূর পাল্লার বাস চলাচল না করার কারণে পর্যটকসহ যাত্রীদের পোহাতে হচ্ছে ভোগান্তি।
সংগঠনটি তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল আহব্বান করলেও পরে বান্দরবানে অর্ধ দিবস,রাঙামাটিতে পূর্ন দিবস ও খাগড়াছড়িতে হরতাল প্রত্যাহার করা হয়।
গত ১ জুন নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়।এই ঘটনার জেরে আদিবাসীদের দুই শতাধিক ঘরবাড়ি আগুনে পোড়নো হয়। পরে নিহত নুরুল ইসলাম নয়নের ভাই দীন ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যাক্তিদের বিরূদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করলে গত শুক্রবার রাতে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে খাগড়াছড়ির দিঘীনালা থেকে রনেল চাকমা ও জুনেল চাকমাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞসাবাদে তারা এই হত্যাকান্ডের দায় স্বীকার করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।